• বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৬:১২ পূর্বাহ্ন |

‘বিএনপিকে প্রতিরোধে ১৬ পয়েন্টে আ.লীগ’

Awamili Flagসিসি ডেস্ক : ৫ জানুয়ারি ‘গণতন্ত্রের বিজয় দিবস’ উদ্‌যাপনে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ। অন্যদিকে, দিনটাকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ আখ্যায়িত করে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এ অবস্থায় ৫ জানুয়ারি মুখোমুখি হচ্ছে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দল এবং বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটকে প্রতিরোধ করতে রাজধানীর মাঠে থাকবে আওয়ামী লীগের নেতৃত্বে ১৬টি গ্রুপ।

সেদিন সকাল থেকে রাজধানীর ১৬ পয়েন্টে কেন্দ্রীয় ও ঢাকা মহানগরীর ১৪ দলের নেতা-কর্মীরা অবস্থান নেবেন। দলীয় সংসদ সদস্যরাও এতে উপস্থিত থাকবেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, রাজধানীর এসব গ্রুপে ১৪ দলের নেতা-কর্মীদের অন্তর্ভূক্ত করতে শুক্রবার আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে যৌথ সভায় আলোচনা করবেন ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতারা। এরপর বৈঠকের সিদ্ধান্ত অনুসারে ৩ জানুয়ারি ঢাকা মহানগর কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার আহ্বানে একটি বর্ধিতসভা অনুষ্ঠিত হবে।

নাম প্রকাশ না করার শর্তে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির একজন সাংগঠনিক সম্পাদক জানান, ৫ এবং ১০ জানুয়ারি তাদের ঘোষিত কর্মসূচি নিয়ে বিএনপি-জামায়াত জোট দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির পাঁয়তারা করছে। তারা ঢাকাবাসীকে সঙ্গে নিয়ে ৫ জানুয়ারি রাজপথে ‘গণতন্ত্রের বিজয় দিবস’ পালন করবেন। রাজধানীর ১৬টি পয়েন্টে কেন্দ্রীয় নেতাদের নেতৃত্বে ১৬টি টিম মাঠে থাকবে। কাল মহানগর নেতাদের সঙ্গে কথা বলে এ সকল টিম চূড়ান্ত করা হবে।

তবে বৃহস্পতিবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে এক যৌথসভা অনুষ্ঠিত হয়। সভায় ৫ এবং ১০ জানুয়ারি কেন্দ্রীয় আওয়ামী লীগ ঘোষিত কর্মসূচি পালন করার আহ্বান জানিয়ে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, ১৬টি জায়গা কোথায় কোথায় হবে, তার একটি তালিকা আপনাদের হাতে পৌঁছে যাবে। ১৬টি জায়গায় কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য থেকে শুরু করে সদস্য পর্যন্ত এ সকল টিমে নেতৃত্ব দেবেন। কেন্দ্রীয় নেতারা যে যেই টিমের নেতৃত্ব দেবেন, সেখানে তিনি প্রধান অতিথি হিসেবে দায়িত্ব পালন করবেন।

রাইজিংবিডি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ