• বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৪:৪১ পূর্বাহ্ন |

দেড় মাস ধরে ১৪৪ ধারা জারি!

144রাজশাহী: রাজশাহী পুঠিয়া উপজেলার তিন এলাকায় দেড় মাসেরও বেশি সময় ধরে জারি রয়েছে ১৪৪ ধারা। গত ৫ জানুয়ারি রাত ৮টা থেকে অনির্দিষ্টকালের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফরহাদ আহমেদ ১৪৪ ধারা জারির নির্দেশ দিয়েছিলেন।

রাজশাহীর পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহরিয়ার আলম জানান, পুলিশের সঙ্গে ২০ দলীয় জোটের নেতাকর্মীদের সংঘর্ষে একজন নিহত হওয়ার পর এখনও পরিস্থিতি স্বাভাবিক হয়নি। তাই বানেশ্বর বাজারসহ আশপাশের তিন এলাকায় ১৪৪ ধারা এখনও বলবৎ রয়েছে।

ওই ঘটনায় দায়ের করা তিন মামলায় এখন পর্যন্ত বিএনপি-জামায়াতের ৭৩ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান তিনি।

পুঠিয়ার ইউএনও ফরহাদ আহমেদ জানান, উপজেলার আইনশৃঙ্খলা রক্ষার্থে স্থানীয় থানা থেকে ১৪৪ ধারা জারির আবেদন করা হলে প্রশাসন তা জারি করে। উপজেলার বানেশ্বর বাজার, বেলপুকুর ও শিবপুরে জারি করা ১৪৪ ধারা প্রত্যাহারের জন্য পুঠিয়া থানা থেকে কোনো আবেদন না করায় তা এখনও চলছে।

উল্লেখ্য, গত ৫ জানুয়ারি সোমবার বিকেলে রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বর বাজারে পুলিশ ও আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় মজির উদ্দিন (৪৫) নামে এক বিএনপি নেতা নিহত হয়।

ওই ঘটনায় চারঘাট উপজেলা বিএনপির সভাপতি আবু সাঈদ চাঁদ ও দৈনিক সকালের খবরের ফটোসাংবাদিক আজাহার উদ্দিনসহ অর্ধশতাধিক বিএনপি-জামায়াতের নেতাকর্মী আহত হয়।

বিএনপিকর্মী মজিরকে গুলি করে হত্যার প্রতিবাদে মঙ্গলবার রাজশাহী জেলায় সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করেন রাজশাহী জেলা বিএনপির সভাপতি অ্যাড. নাদিম মোস্তফা। ওই রাতেই উপজেলার বানেশ্বর বাজার, বেলপুকুর ও শিবপুরে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ