• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:১৯ পূর্বাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

দিনাজপুরে ইন্টার্ন চিকিৎসকদের অবস্থান ধর্মঘট পালিত

Dinajpur-30-8-15-দিনাজপুর প্রতিনিধি: ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বৃদ্ধির দাবীতে দিনাজপুরে অবস্থান ধর্মঘট পালন করেছে ইন্টার্ন চিকিৎসকরা।
রোববার (৩০ আগষ্ট) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগের সামনে দিনাজপুর মেডিকেল কলেজ ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশনের ব্যানারে এ অবস্থান ধর্মঘট কর্মসূচী পালন করা হয়।
দিনাজপুর ইন্টার্ন চিকিৎসক এসোসিয়েশনের সভাপতি ডা. শেখ রাশেদ রানার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ডাঃ ইব্রাহিম খলিলের সঞ্চালনায় অবস্থান ধর্মঘট চলাকালীন সময়ে বক্তব্য রাখেন ছাত্রলীগ দিনাজপুর মেডিকেল কলেজ শাখার সভাপতি ডা. আশফাকুর রহমান তুষার, সাংগঠনিক সম্পাদক ডা. তানিম ইসলামসহ অন্যান্য ইন্টার্ন চিকিৎসকরা।
এ সময় বক্তারা বলেন, দেশের প্রতিটি সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের অবদান প্রশ্নাতীত। এমনও বলা হয়ে থাকে ইন্টার্ন চিকিৎসকরাই হাসপাতালগুলোর মূল চালিকাশক্তি। দিনরাত কঠোর পরিশ্রম করে ইন্টার্ন চিকিৎসকরা রোগীদের সেবা দিয়ে থাকেন। একজন ইন্টার্ন চিকিৎসককে ১৪-১৫ ঘন্টা করে ডিউটি করতে হয়। অথচ নিদারুন পরিতাপের বিষয় যে, ঘাম ঝরানো পরিশ্রমের ন্যায্য সম্মানী থেকে ইন্টার্ন চিকিৎসকরা বঞ্চিত।
বক্তারা আরো বলেন, ২০০৯ সালে ইন্টার্নদের ভাতা নির্ধারণ করা হয় ১০ হাজার টাকা। ২০১৫ সালেও একই পরিমাণ ভাতা দেয়া হচ্ছে। অথচ এই সময়ে জীবনযাত্রার ব্যয় বেড়েছে দ্বিগুন। বর্তমান সার্বিক পরিস্থিতিতে ইন্টার্ন চিকিৎসদের এই ভাতা নিতান্তই অপ্রতুল এবং সম্মানহানিকরও বটে। উপরন্তু কিছুদিনের মধ্যে কার্যকর হতে যাওয়া পে-স্কেল পরিস্থিতিকে সংকটাপন্ন করে তুলবে। অথচ এখন পর্যন্ত আমাদের ভাতা বৃদ্ধির কোন সিদ্ধান্তই গৃহীত হয়নি। বিভিন্ন মহলে দরখাস্ত ও স্মারকলিপি প্রদান করেও কোন ফল পাওয়া যায়নি। ফলে বাধ্য হয়েই আমরা আজ এই অবস্থান ধর্মঘট পালন করেছি।
তারা বলেন, আমাদের এ আন্দোলন সম্পূর্ণ শান্তিপূর্ণ এবং রোগীদের যাতে কোন ক্ষতি না হয় সে ব্যাপারে আমরা সম্পূর্ণ সজাগ রয়েছি। কিন্তু আগামী ১৫ কর্মদিবসের মধ্যে যদি ভাতা বৃদ্ধির সু-নির্দিষ্ট সিদ্ধান্ত গৃহীত না হয় তাহলে তারা লাগাতার আন্দোলনে যেতে বাধ্য হবেন বলে হুশিয়ারী দেন। তাই পে-স্কেলের সাথে সামঞ্জস্য রেখে তাদের সম্মানজনক ভাতা বৃদ্ধিতে দ্রুত পদক্ষেপ নেয়ার দাবী জানিয়েছেন ইন্টার্ণ চিকিৎসকরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ