• বুধবার, ০৮ মে ২০২৪, ০১:১৬ অপরাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

ফের স্পিকারের পীরগঞ্জ সফর স্থগিত

speaker-harun-sharminপীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি : জাতীয় সংসদের স্পিকার ও রংপুর ৬ (পীরগঞ্জ) আসনের এমপি ড. শিরীন শারমিন চৌধুরী দ্বিতীয় বারের মতো তার নির্বাচনী আসন পীরগঞ্জ সফর স্থগিত করেছে। মঙ্গলবার সকালে ঢাকা থেকে সড়কপথে পীরগঞ্জের উদ্দেশে স্পিকারের যাত্রার সফরসূচি থাকলেও রবিবার রাত সাড়ে ১০টায় ওই সফর স্থগিত করা হয়।
এর আগে ১ নভেম্বর শনিবারের সফর স্থগিত রেখে ৩ নভেম্বর পীরগঞ্জ সফরসূচি দেয়া হয়েছিল। উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মাজহারুল ইসলাম রাতেই মুঠোফোনে প্রতিবেদককে জানান, রবিবার রাতে স্পিকারের সফর স্থগিতের কথা জানিয়ে দেন স্পিকারের এপিএস ১ সুয়েমেন জো।
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এক দিনের সরকারি সফরে পীরগঞ্জে আসার সফরসূচি দেন। এ সময় তিনি রংপুর পল্লী বিদ্যুত সমিতি-১ এর আওতায় উপজেলার ২৬১টি গ্রামে ১৪ হাজার ৫শ’ পরিবারে নতুন বিদ্যুত সংযোগের আনুষ্ঠানিক উদ্বোধনসহ ডিজিটাল পদ্ধতিতে শাহ আব্দুর রউফ কলেজ ও সাল্টি সমস দীঘি আদর্শ উচ্চ বিদ্যালয়ের নব-নির্মিত একাডেমিক ভবন ও একটি বাড়ি একটি খামার প্রকল্পের অফিস এবং পল্লী সঞ্চয় ব্যাংকের নতুন ভবনের উদ্বোধন, ভেন্ডাবাড়ি ডিগ্রী কলেজ, পীরগঞ্জ আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় ও বাজিতপুর আমিনিয়া উচ্চ বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবন, বিরটান (বিআইআরটিএএন) রংপুর রিজিওনাল ষ্টেশনের পীরগঞ্জে অফিস ভবন ও মাদারপুর-চেরাগপুর সড়কের ২ দশমিক ২০ কিলোমিটার চেইনেজে আখিরা খালের উপর ৩৯ মিটার আরসিসি গার্ডার ব্রীজ নির্মাণ কাজের ভিস্তিপ্রস্তর ফলক উন্মোচন ছাড়াও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে বিনামুল্যে ২৪০ জন কৃষকের মাঝে সরিষা, গম, ভুট্টা ও মুগডাল বীজ ও কীটনাশক সার বিতরণ এবং পিইডিপি-থ্রি অর্থায়নে প্রাথমিক বিদ্যালয়ের ১৫ জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার, চশমা ও হিয়ারিং এইড বিতরণ এবং বিকেলে মাদারগঞ্জে ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু হাতপাতাল এবং মাদারগঞ্জ ডিগ্রী কলেজের নতুন একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর করতেন তিনি।
দুপুরে উপজেলা পরিষদ চত্বরের অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহারুল হক বাবলুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী প্রধান অতিথি ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মঈন উদ্দিন এবং রংপুর জেলা প্রশাসক রাহাত আনোয়ার বিশেষ অতিথি ছিলেন। বিকেলেই সড়কপথে ঢাকায় ফেরার কথা ছিল স্পিকারের।
স্পিকারের সফর স্থগিতের বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাজিমুল ইসলাম শামীম মুঠোফোনে প্রতিবেদককে জানান, গত ১ নভেম্বর স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অসুস্থজনিত কারণে সফর স্থগিত করেন। আজকের সফরসূচি ঠিক কি কারণে বাতিল হয়েছে তা এখনো জানা যায়নি। ধারণা করছি ঐতিহাসিক জেলহত্যা দিবস সফর বাতিলের কারণ হতে পারে। এছাড়াও গণজাগরণ মঞ্চের দেশব্যাপী আহূত অধাবেলা হরতালও রয়েছে। তবে স্পিকার আগামী ৬ নভেম্বর পীরগঞ্জে আসার সম্ভাব্য তারিখ রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ