• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০২:০৪ পূর্বাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

পূর্ব রামনগরে বিদ্যালয় কর্তৃপক্ষের সাথে সনাকে‘র মতবিনিময়

Sonak Picদিনাজপুর প্রতিনিধি : প্রাথমিক শিক্ষার মান্নোনয়ন, শিক্ষা প্রতিষ্ঠানে স্বচ্ছতা, জবাবদিহিতা সৃষ্টি, এসএমসিকে অধিকতর কার্যকর করা, ইউনিয়ন পরিষদকে সম্পৃক্তকরণ ও স্থানীয় জনসাধারনের অংশগ্রহণ বৃদ্ধির লক্ষ্যে শিক্ষক, এসএমসি, ইউনিয়ন পরিষদ ও স্থানীয় ব্যক্তিবর্গের সাথে সনাকের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (৫ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় পূর্ব রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. আজগর আলীর সভাপতিত্বে মানসস্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়নে সমস্যা ও সমাধানের উপায় বিষয়ে আলোচনায় বিদ্যালয়ের বর্তমান অবস্থা এবং সনাক কর্তৃক বিদ্যালয়ের বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। আলোচনায় বিদ্যালয় কর্তৃপক্ষ সনাকের বিভিন্ন কার্যক্রম যথাযথভাবে চালিয়ে যাওয়াসহ বিদ্যালয়ে শিক্ষার মানউন্নয়নে সহযোগিতার অনুরোধ জানান।
সনাক শিক্ষা উপ-কমিটি‘র সভাপতি আজাদী হাই প্রাথমিক শিক্ষার মানোন্নœয়নে শিক্ষক, এসএমসি ও স্থানীয় ব্যক্তিদেরকে আরও মনোযোগী হওয়ার অনুরোধ জানান। এ সময় তিনি বলেন, বিদ্যালয়ের সমস্যাসমুহ সনাক, জেলা ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্তৃপক্ষের নিকট তুলে ধরেছেন এবং কর্তৃপক্ষ এ সব সমস্যার মধ্যে শিক্ষক স্বল্পতার বিষয়ে জানান এবং আগামী জানুয়ারী মাসের মধ্যেই নতুন একজন শিক্ষক দেয়া হবে বলে জানান। এছাড়া অন্যান্য সমস্যা পর্যায়ক্রমে সমাধানের আশ্বাস প্রদান করেন।
সনাকে‘র পক্ষ থেকে  জানানো হয়, সনাক সার্বক্ষণিক সহযোগিতার জন্য প্রস্তুুত। সনাক এ বিদ্যালয়ে একটি বেইজলাইন জরিপ কাজ সম্পন্ন করেছে। এর প্রতিবেদনকে ভিত্তি ধরে সনাক বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছে।  বিদ্যালয়ের বর্তমান অবস্থা সম্পর্কে প্রধান শিক্ষক দীপ্তি রানী সরকার জানান, বিদ্যালয়ের বর্তমান ছাত্র-ছাত্রীর উপস্থিতি ভাল, শ্রেণী কক্ষে পাঠদান নিয়ম মাফিক চলছে এবং শেষ বছরে পাশের হার শতভাগ ছিল। এ বছরও থাকবে এবং পিএসসি‘তে এবারে আরও ভাল ফলাফল পাওয়া যাবে বলে জানান তিনি। বিদ্যালয়ের বিদ্যমান সমস্যা পর্যায়ক্রমে সমাধান হবে। এ ব্যাপারে তিনি সনাকের সার্বিক সহযোগিতা কামনা করেন। তবে শিক্ষার মানসহ সব বিষয়ে উন্নতি হবে। বিদ্যালয়ে এ ধরনের সভা বেশী-বেশী করে আয়োজনের অনুরোধ জানান কর্তৃপক্ষ।
মতবিনিময় সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন সনাক সদস্য মোজাফ্ফর আলী মিলন, হাজেরা হাসান ও লাইলা চৌধুরী, ইউনিয়ন পরিষদ সদস্য জ্যোৎসনা রায়, স্থানীয় ব্যক্তিবর্গ ও ইয়েস সদস্যরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ