• শুক্রবার, ১০ মে ২০২৪, ১০:০৮ পূর্বাহ্ন |
শিরোনাম :
ডোমারে রির্টানিং কর্মকর্তার কন্ট্রোল রুমে হামলার ঘটনায় গ্রেপ্তার ৫ অনলাইন জুয়ার কারণে অর্থ পাচার বাড়ছে: অর্থমন্ত্রী দিনাজপুরে ট্রাকের ধাক্কায় পুলিশ কর্মকর্তা নিহত সৈয়দপুরে মা হাসপাতালের নিবন্ধন না থাকায় সিলগালা হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ

ইউপি নির্বাচনে বিএনপির প্রার্থী সুপারিশ করবেন যারা

ধানের শীষঢাকা: প্রথমবারের দলীয় প্রতীকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির পক্ষ থেকে চেয়ারম্যান মনোনয়নে উপজেলা বিএনপি সভাপতিসহ পাঁচ জন প্রার্থীর নাম অনুমোদনের জন্য সুপারিশ করবেন।

শনিবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এতথ্য নিশ্চিত করেছে দলটি।

উপজেলা বিএনপির সভাপতিসহ বাকিরা হলেন- উপজেলা সাধারণ সম্পাদক এবং ইউনিয়ন সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক ।

দলটির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, সুপারিশকৃত চেয়ারম্যান প্রার্থীর নির্ভূল পূর্ণ নাম এবং ভোটার আইডি নম্বর (ভোটার তালিকা থেকে সংগৃহীত) জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক সংগ্রহ করে মনোনয়নপত্র দাখিলের ০৭ (সাত) দিন পূর্বে অবশ্যই বিএনপির কেন্দ্রীয় দপ্তরে পৌঁছাতে হবে।

বিজ্ঞপ্তিতে আরো উল্লখ করা হয়, আহবায়ক কমিটির ক্ষেত্রে উপজেলা বিএনপি’র আহবায়ক, সদস্য সচিব অথবা সদস্য সচিব না থাকলে ১ নং যুগ্ম আহবায়ক এবং ইউনিয়ন বিএনপির আহবায়ক কমিটির ক্ষেত্রে আহবায়ক, সদস্য সচিব অথবা সদস্য সচিব না থাকলে ১ নং যুগ্ম আহবায়ক ও ২ নং যুগ্ম আহবায়ক অনুরুপ যৌথভাবে এই পাঁচ জন দলীয় চেয়ারম্যান প্রার্থীর জন্য সুপারিশ করবেন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, কিন্তু আহবায়ক কমিটিতে যদি যুগ্ম আহবায়কের পদ না থাকে সেক্ষেত্রে উপজেলা বিএনপির কমিটির ক্ষেত্রে আহবায়ক ও সদস্য সচিব অথবা সদস্য সচিব না থাকলে ১ নং সদস্য এবং ইউনিয়ন বিএনপির কমিটির ক্ষেত্রে আহবায়ক, সদস্য সচিব অথবা সদস্য সচিব না থাকলে ১নং সদস্য ও ২নং সদস্য অর্থাৎ মোট পাঁচ জন অনুরুপ যৌথভাবে দলীয় চেয়ারম্যান প্রার্থীর নাম অনুমোদন করার জন্য সুপারিশ করবেন।

মোট ছয় ধাপে ৪,২৭৯ ইউনিয়নে স্থানীয় সরকারের এ নির্বাচনের আয়োজন হবে এবার। প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ নেতৃত্বাধীন নির্বাচন কমিশন বৃহস্পতিবার এই ছয়টি ধাপের ভোটের তারিখ চূড়ান্ত করে স্থানীয় রিটার্নিং কর্মকর্তাদের বিস্তারিত তফসিল ঘোষণার দায়িত্ব দিয়েছে।

প্রথম ধাপে ৭৫২ ইউপির ভোট হবে ২২ মার্চ। এরপর ৩১ মার্চ ৭১০টি ইউপি, ২৩ এপ্রিল ৭১১টি ইউপি, ৭ মে ৭২৮টি ইউপি, ২৮ মে ৭১৪টি ইউপি এবং ৪ জুন ৬৬০টি ইউপিতে ভোট হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ