• শুক্রবার, ১০ মে ২০২৪, ০২:০৯ পূর্বাহ্ন |
শিরোনাম :
ডোমারে রির্টানিং কর্মকর্তার কন্ট্রোল রুমে হামলার ঘটনায় গ্রেপ্তার ৫ অনলাইন জুয়ার কারণে অর্থ পাচার বাড়ছে: অর্থমন্ত্রী দিনাজপুরে ট্রাকের ধাক্কায় পুলিশ কর্মকর্তা নিহত সৈয়দপুরে মা হাসপাতালের নিবন্ধন না থাকায় সিলগালা হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ

বাংলাদেশে বিনিয়োগের এখনই উপযুক্ত সময় : রওশন

রওশনঢাকা : যুক্তরাজ্য সরকারকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন বিরোধী দলের নেতা রওশন এরশাদ। তিনি বলেছেন, অতীতের যে কোনো সময়ের চেয়ে বাংলাদেশে বিনিয়োগের এখনই সবচেয়ে উপযুক্ত সময়।

মঙ্গলবার দুপুরে জাতীয় সংসদ ভবনে বিরোধীদলীয় নেতার সঙ্গে যুক্তরাজ্যের বিরোধী দল লেবার পার্টির প্রতিনিধি দলের বৈঠকে রওশন এরশাদ এ আহ্বান জানান। ১৪ সদস্য বিশিষ্ট ব্রিটিশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন স্যার কির স্টারমার এমপি। প্রতিনিধি দলে রয়েছেন স্টিফেন টিমস এমপি, স্টিভ রিড এমপি।

ব্রিটিশ প্রতিনিধি দলটি ‘মিলিত হও, শোন এবং (বাংলাদেশের কাছ থেকে) শেখো, বিষয়ক কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ সফর করছে।

বিরোধীদলীয় নেতা বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে বলেন, যুক্তরাজ্য বাংলাদেশের পরীক্ষিত বন্ধু ও উন্নয়ন অংশীদার।

প্রতিনিধিদলের নেতা স্যার কির স্টারমার এমপি বলেন, তাদের নির্বাচনী আসনগুলোতে বিপুল সংখ্যক বাংলাদেশি বাস করেন। প্রবাসী বাংলাদেশিদের ভোটার আইডি কার্ড না থাকায় তারা নানাবিধ সমস্যার পড়ছেন।

বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ সরকারের সাথে আলোচনার মাধ্যমে এ সমস্যা সমাধানের আশ্বাস দেন। তিনি তৈরি পোশাক শিল্পকে বাংলাদেশে বিনিয়োগের সবচেয়ে সম্ভাবনার ক্ষেত্র উল্লেখ করে এ খাতে বিনিয়োগ বৃদ্ধির এবং পোশাক কর্মীদের জীবনমান উন্নয়নে ভূমিকা রাখার জন্য যুক্তরাজ্য সরকারের প্রতি আহবান জানান।

বৈঠকে উপস্থিত ছিলেন বিরোধীদলীয় চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী এমপি, ফখরুল ইমাম এমপি, ইয়াহিয়া চৌধুরী এমপি, রওশন আরা মান্নান এমপি, লেবার ফ্রেন্ডস অব বাংলাদেশের চেয়ার হাওয়ার্ড ডাওবার প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ