• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:৫০ অপরাহ্ন |

এক কাপ চায়ের দাম সাড়ে তিন লাখ টাকা

নীতাসিসি ডেস্ক: তিনি ভারতের অন্যতম ধনকুবেরের ঘরণী। শুধু তাই নয়, মুম্বই ইন্ডিয়ানস ক্রিকেট টিমের মালিক তিনি। তিনি নীতা আম্বানি। ভারতের অন্যতম ফ্যাশনিস্তাও তিনি।

তার সম্পর্কে জানতে কে না আগ্রহী?  শুনতে অবিশ্বাস্য হলেও ভারতের মধ্যবিত্ত ঘরণীদের কাছে ‘উইশ ফুলফিলমেন্ট’  নীতা আম্বানির সকালের এক কাপ চায়ের দামই তিন লাখ রুপি বা প্রায় সাড়ে তিন লাখ টাকা!

হ্যাঁ। ঠিকই শুনেছেন। তার অনেক শখের মধ্যেও এটাও একটা। জাপানের প্রাচীনতম ক্রকারি ব্র্যান্ড নরিতাকে থেকে ২২ ক্যারাট সোনা ও প্ল্যাটিনাম খচিত ক্রকারি সেট কেনেন। যার দাম দেড় কোটি টাকা। এক কাপ নরিতেক চায়ের দাম তিন লক্ষ রুপি।

শুধু চা নয়। ঘড়ি, ব্যাগ, জুতো নিয়েও যথেষ্ট খুঁতখুঁতে তিনি। তার ঘড়ির কালেকশনে রয়েছে বুলগারি, র্যা ডো, গুচি, কেলভিন ক্লেন, ফসিল বিশ্বের সেরা ব্র্যান্ডগুলি। হ্যান্ডব্যাগের তালিকায় রয়েছে স্নেল, গোয়ার্ড ও জিমি চু। যার দামই শুরু হয় ৩০ লক্ষ টাকা থেকে।

জুতোর ব্যাপারেও তার পছন্দটা একেবারেই আলাদা। পাদ্রো, গ্রাসিয়া, জিমি চু, পেলমোধা, মার্লিন ব্র্যান্ড শোভিত জুতোর র‌্যাক থেকে একই জুতো কখনই দু’বার পরেন না তিনি। ন’বছর আগে তাঁর জন্মদিনে স্বামীর কাছ থেকে উপহার পেয়েছিলেন ৬০ লক্ষ মার্কিন ডলার মূল্যের এয়ারবাস।

২০১৬ সালের হিসেবে মুকেশ আম্বানির সম্পত্তির পরিমাণ ২০.৮ বিলিয়ন মার্কিন ডলার বা প্রায় ১ লাখ ৬০ হাজার কোটি টাকা, যা বাংলাদেশের জাতীয় বাজেটের প্রায় অর্ধেক।

সূত্র: আনন্দবাজার পত্রিকা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ