• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন |

ফুলবাড়ীতে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস পালন

02ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ীতে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস পালনে র‌্যালী ও আলোচনা সভা ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালী আলোচনা সভা ও প্রতিবন্ধি শিক্ষার্থীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ করা হয়েছে।
সকাল সাড়ে ৯টায় ফুলবাড়ী উপজেলা চত্তর থেকে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উপলক্ষে একটি র‌্যালী বের হয়। র‌্যালীটি শহর প্রদক্ষিণ করে উপজেলা চত্তরে এসে শেষ হয়। র‌্যালী শেষে উপজেলা চত্তরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার এহেতেশাম রেজা এর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোছাঃ হাসিনা ভুঁইয়া, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুস ছাত্তার, উপজেলা প্রকৌশলী মিজানুর রহমান সর্দার, উপজেলা কৃষি কর্মকর্ত্ াএটিএম হামিম আশরাফ, বেতদীঘি ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুস শাহ, ফুলবাড়ী জিএম পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ তোজাম্মেল হক প্রমুখ। আলোচনা সভা শেষে ৮ জন প্রতিবন্ধি শিক্ষার্থীদের মাঝে  ২টি হুইল চেয়ার, ৩টি চশমা ও ৩টি কানযন্ত্র বিতরণ করা হয়েছে।
উপকরণ প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, ফুলবাড়ী বাংলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্র মোঃ মিজানুর রহমান হুইল চেয়ার, আলাদিপুর ইউপির বারাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ম শ্রেণির ছাত্র মোরসালিন হুইল চেয়ার, পৌরশহরের উত্তর কৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রী তসলিমা খাতুন চশমা, এলুয়াড়ি ইউপির খাজাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণির ছাত্রী চশমা, বেতদিঘী ইউপির চৌরাইট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ম শ্রেণির ছাত্র খালিদ চশমা, আলাদিপুর সিন্দুরহাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ম শ্রেণির ছাত্র আতিয়ার কাণযন্ত্র, জয়কৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণির ছাত্র সুমন চন্দ্র কাণযন্ত্র, শিবনগর ইউপির রাজারামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণির ছাত্রী রাজিয়া খাতুন কানযন্ত্র ও এলুয়াড়ি ইউপির শালগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণির ছাত্রী সেলিনা আক্তার কাণযন্ত্র । সহায়ক উপকরণ বিতরণ কালে নিজ নিজ বিদ্যালয়ের শিক্ষকেরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ