• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:০৭ অপরাহ্ন |

সংসদ সদস্য রানাকে কাশিমপুর কারাগারে স্থানান্তর

1474284580ঢাকা: টাঙ্গাইল-৩ ঘাটাইল আসনের সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে টাঙ্গাইল জেলা কারাগার থেকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এ স্থানান্তর করা হয়েছে। আত্মসমর্পণের একদিন পর সোমবার বিকেল সাড়ে ৩টায় তাকে কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়।
টাঙ্গাইল জেলা কারাগারের জেলার রিতেশ চাকমা জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে টাঙ্গাইল জেলা কারাগারের চিকিৎসা কেন্দ্র থেকে এমপি রানাকে দুপুর সাড়ে ৩টায় কাশিমপুর কারাগারে প্রেরণ করা হয়েছে।
এর আগে রবিবার সকালে মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা ফারুক হত্যা মামলার পলাতক আসামি টাঙ্গাইল-৩ ঘাটাইল আসনের সংসদ সদস্য আমানুর রহমান খান রানা টাঙ্গাইল অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করেন। পরে আদালতের বিচারক আবুল মনসুর মিয়া তার জামিন না-মঞ্জুর করে জেলহাজতে প্রেরণের আদেশ দেন।
উল্লেখ্য, ২০১৩ সালের ১৮ জানুয়ারি রাতে শহরের কলেজ পাড়ায় নিজ বাসভবনের সামনে থেকে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সদস্য ও মুক্তিযোদ্ধা ফারুক আহম্মেদের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়। এ ঘটনার পর নিহত ফারুর আহম্মদের স্ত্রী নাহার আহম্মেদ বাদী হয়ে টাঙ্গাইল মডেল থানায় মামলা দায়ের করেন।
মামলার অনুসন্ধানে টাঙ্গাইলের-৩ (ঘাটাইল) আসনের সংসদ সদস্য আমানুর রহমান খান রানা ও তার তিনভাই টাঙ্গাইল পৌরসভার সাবেক মেয়র শহিদুর রহমান খান মুক্তি, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসভাপতি সানিয়াত খান বাপ্পা ও পরিবহন ব্যবসায়ী নেতা জাহিদুর রহমান খান কাকনের নাম উঠে আসে।  এ বছরের ৩ ফেব্রুয়ারি সংসদ সদস্য আমানুর ও তার তিন ভাইসহ ১৪ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেয়া হয়। ৬ এপ্রিল আদালত মামলার অভিযোগপত্র গ্রহণ করে পলাতক আমানুরসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ