• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:০৩ অপরাহ্ন |

আইসিটি ফর ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড পেলেন জয়

joy_51315সিসি ডেস্ক: আইসিটি ফর ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড পেয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। তথ্যপ্রযুক্তি খাতে বাংলাদেশকে এগিয়ে নেয়ার স্বীকৃতিস্বরূপ সোমবার তার হাতে এই পুরস্কার তুলে দেন বরেণ্য হলিউড অভিনেতা রবার্ট ডেভি।
অনুষ্ঠানে জয়ের মা প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিভিন্ন দেশের শীর্ষস্থানীয় ব্যক্তিত্ব, জাতিসংঘের উচ্চপর্যায়ের কর্মকর্তা এবং খ্যাতনামা অভিনয় ও সংগীতশিল্পীরা উপস্থিত ছিলেন।
বাংলাদেশ আওয়ামী লীগের ওয়েবসাইটে বলা হয়, ডিজিটাল বাংলাদেশ প্রকল্প গ্রহণের মাধ্যমে বাংলাদেশের নাগরিকদের সহায়তা করায় তাকে এই পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে। আইসিটি বিভাগে নেতৃত্বদান এবং দৃঢ়তার সঙ্গে তথ্যপ্রযুক্তি খাত নিয়ে কাজ করে যাচ্ছেন সজীব ওয়াজেদ জয়।
সম্মিলিতভাবে এ পুরস্কারের আয়োজন করে ওয়ার্ল্ড অর্গানাইজেশন অব গভর্নেন্স অ্যান্ড কম্পিটিটিভনেস, প্লান ট্রিফিনিও, গ্লোবাল ফ্যাশন ফর ডেভেলপমেন্ট এবং যুক্তরাষ্ট্রের কানেকটিকাট প্রদেশের নিউ হেভেন বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেস।

জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা গ্রহণের প্রথম বার্ষিকীতে এই লক্ষ্য অর্জনের পথে প্রতিযোগিতামূলক তথ্যপ্রযুক্তি ও ফ্যাশনের গুরুত্ব নিয়ে নিউইয়র্কের হোটেল মিলেনিয়ামের রিভারভিউ সম্মেলন কক্ষে এক উচ্চ পর্যায়ের সংবর্ধনা অনুষ্ঠানের মধ্য দিয়ে এই পুরস্কার তুলে দেয়া হয়।

২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ যেসব প্রতিশ্রুতি দিয়েছিল তার মধ্যে অন্যতম ছিল ‘ডিজিটাল বাংলাদেশ’ গড়া। সরকারের এই উদ্যোগে অগ্রণী ভূমিকা রাখেন জয়।

সজীব ওয়াজেদ জয়কে তার এ সম্মানজনক পুরস্কার লাভের জন্য অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ পরিকল্পনার অনেক কিছুই এসেছে সজীব ওয়াজেদের চিন্তা থেকে।
অন্যদিকে পদক হাতে নিয়ে নিজের প্রতিক্রিয়ায় জয় বলেন, এ সাফল্য শুধু তার নয়, বাংলাদেশের সব মানুষের।
তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ হিসেবে সজীব ওয়াজেদ জয়কে ২০০৭ সালে ‘ইয়াং গ্লোবাল লিডার’ নির্বাচন করেছিল ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরাম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ