• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:১৫ পূর্বাহ্ন |

সারাদেশ বজ্রপাতে ৯ জনের মৃত্যু

বজ্রপাতসিসি ডেস্ক: সারা দেশে বজ্রপাতে দুই পরিবারের পাঁচজনসহ ৯ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার ভোরে টাঙ্গাইলের মধুপুর, দিনাজপুরের খানসামা ও ফুলবাড়ী, সুনামগঞ্জের দিরাই ও কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলায় এসব বজ্রপাতের ঘটনা ঘটে।
টাঙ্গাইলের মধুপুরে ভোরে মাগন্তিনগর গ্রামে বৃষ্টি হচ্ছিল। এ সময় পরিবারের সদস্যরা গভীর ঘুমে আচ্ছন্ন ছিল। হঠাৎ টিনের চালার উপর বাজ পড়লে একই পরিবারের তিনজনের মৃত্যু হয়। মৃতরা হলেন, বাবা নিখিল হাজং (৪৫) এবং তার স্কুল পড়ুয়া দুই ছেলে জর্জ সিমশাং (১০) ও লোটন সিমশাং। এ সময় নিখিলের স্ত্রী জনতা সিমসাং (৪০) আহত হয়েছেন। তাকে মধুপুর হাসপাতালে ভর্তি করানো হয়েছে।
দিনাজপুর জেলার খানসামা উপজেলার ছাতিয়ান গড় গ্রামে গবাদিপশুর খাদ্য সংগ্রহের জন্য মতিলাল রায় (৩২) মাঠে যাচ্ছিলেন। এ সময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই তিনি মারা যান। অপরদিকে দুপুরে জেলার ফুলবাড়ী উপজেলার এলুয়াড়ি ইউনিয়নের ভেড়ম গ্রাামের বাসিন্দা সজমুদ্দিনের ছেলে সাদ্দাম হোসেন বজ্রপাতে মারা যান।
স্থানীয় সূত্র জানায়, দুপুরে ফসলি জমিতে কাজ করার সময় তার ওপর বজ্রপাত হয়। তাকে উদ্ধার করে স্থানীয় রুদ্রানী কমিউিনিটি সেন্টারে নেওয়া হলে সেখানে কর্তব্যরত  চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
সুনামগঞ্জের দিরাই উপজেলার মাটিয়াপুর গ্রামে বজ্রপাতে শামীম মিয়া (৪৩) ও তহুর মিয়া (৩২) নামে দুজন মারা গেছেন।
কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার করনশি গ্রামে বজ্রপাতে মা ললিতা (৪০) ও তার ছেলে রিমনের (১৫) মৃত্যু হয়েছে। এ সময় তারা গভীর ঘুমে আচ্ছন্ন ছিলেন।
স্থানীয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা (ওসি) প্রতিটি ঘটনার তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ