• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:২৩ অপরাহ্ন |

ঠাকুরগাঁওয়ে ১৬ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারলোনা

%e0%a6%a0%e0%a6%be%e0%a6%95%e0%a7%81%e0%a6%b0%e0%a6%97%e0%a6%be%e0%a6%81ঠাকুরগাঁ: পরীক্ষার ফি না দেয়ায় ঠাকুরগাঁও সদর উপজেলার আরাজী শিংপাড়া উচ্চ বিদ্যালয়ের ১৬ শিক্ষার্থীকে আসন্ন এসএসসির নির্বাচনী পরীক্ষায় অংশ গ্রহণ করতে দেয়নি বিদ্যালয়ের প্রধান শিক্ষক।
রবিবার নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণ করতে না পারায় হতাশ হয়ে পড়েছে এসব শিক্ষার্থী ও তাদের অভিভাবক।
বিদ্যালয় সূত্রে জানা গেছে, পরীক্ষা শুরুর ১০ মিনিট আগে প্রধান শিক্ষক সকল শিক্ষার্থীকে ডেকে যাদের মাসিক বেতন ও পরীক্ষার ফি বাকি আছে তাদের নির্বাচনী পরীক্ষায় অংশ গ্রহণ করতে দেয়া হবে না বলে জানান। ওই ১৬ শিক্ষার্থীর বেতন বকেয়া থাকায় পরীক্ষার রুম থেকে প্রধান শিক্ষক তাদের বের করে দেন।
শিক্ষার্থীদের অভিযোগ, পরীক্ষায় অংশ গ্রহণের জন্য বিভিন্নভাবে অনুরোধ এবং টাকা পরিশোধের জন্য সময় চাইলেও প্রধান শিক্ষক এতে সাড়া দেননি।
বিদ্যালয়ে প্রধান শিক্ষক রেজাউল করিম বলেন, ‘শিক্ষার্থীরা বেতন না দিলে বিদ্যালয় কিভাবে চালাবো। আগে নোটিশ দিয়েছি তাই যে সকল শিক্ষার্থী বেতন পরিশোধ করেনি তাদের পরীক্ষায় অংশ করতে দেয়া হয়নি।’
সালান্দর ইউপি চেয়ারম্যান মাহাবুব হোসেন মুকুল বলেন, ‘প্রধান শিক্ষকের উচিত ছিল শিক্ষার্থীদের পরীক্ষা হতে বিরত না রেখে টাকা পরিশোধের সময় দেয়া।’
জেলা প্রশাসক আব্দুল আওয়াল বলেন, ‘ওই স্কুলের প্রধান শিক্ষক ও জেলা শিক্ষা অফিসারের সঙ্গে কথা বলে বিষয়টির সমাধান করছি।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ