• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৮:৩২ অপরাহ্ন |
শিরোনাম :
অনলাইন জুয়ার কারণে অর্থ পাচার বাড়ছে: অর্থমন্ত্রী দিনাজপুরে ট্রাকের ধাক্কায় পুলিশ কর্মকর্তা নিহত সৈয়দপুরে মা হাসপাতালের নিবন্ধন না থাকায় সিলগালা হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা

হিলারির ইমেইল তদন্ত করবে এফবিআই

%e0%a6%b9%e0%a6%bf%e0%a6%b2%e0%a6%be%e0%a6%b0%e0%a6%bfআন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক দলের প্রার্থী হিলারি ক্লিনটন ইমেইল নিয়ে বড় ধরনের বিপাকে রয়েছেন। এরই মধ্যে নতুন কিছু ইমেইলের খোঁজ পাওয়ায় এগুলো তদন্ত করে দেখার ঘোষণা দিয়েছে দেশটির গোয়েন্দা সংস্থা এফবিআই।
সংস্থাটি বলছে, পররাষ্ট্রমন্ত্রী থাকাকালে হিলারি ক্লিনটনের ব্যক্তিগত ইমেইল ব্যবহারের বিষয়ে তারা নতুন করে তদন্ত শুরু করতে যাচ্ছে। কারণ সেই সময়ের আরো কিছু ইমেইলের তারা সন্ধান পেয়েছে এফবিআই। খবর বিবিসি।
এফবিআই পরিচালক জেমস কোমি কংগ্রেসকে এক চিঠিতে এই তথ্য জানিয়েছেন।
এদিকে নির্বাচন শুরুর মাত্র এক সপ্তাহ আগে এ ধরনের ঘোষণায় নতুন করে আলোচনার জন্ম দিয়েছে। এতে হিলারির সমর্থনে কিছুটা নেতিবাচক প্রভাব পড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। অবশ্য জনমত জরিপে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ট্রাম্পের চেয়ে বেশ এগিয়ে রয়েছেন তিনি।
অবশ্য হিলারি ক্লিনটনের বিশ্বাস, নতুন তদন্তে আগের সিদ্ধান্তের কোনো পরিবর্তন হবে না। দ্রুত তদন্ত করে ফলাফল আমেরিকান জনগণের সামনে তুলে ধরার জন্যও তিনি আহ্বান জানিয়েছেন।
২০১৫ সালে প্রথম এই অভিযোগটি উঠলেও তখন তদন্তের পর গুরুতর কিছু পাওয়া যায়নি বলে এফবিআই জানিয়েছিল। এ কারণে তার বিরুদ্ধে কোন অভিযোগ না আনার সিদ্ধান্ত নেয় সংস্থাটি।
কিন্তু প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণা শুরুর পর থেকেই এই বিষয়টিকে হিলারির বিরুদ্ধে একটি অভিযোগ বা অস্ত্র হিসাবে ব্যবহার করছেন তার নির্বাচনী প্রতিদ্বন্দ্বীরা।
এটি প্রেসিডেন্ট পদের জন্য একটি ‘দায়িত্বহীন আচরণ’ বলে দাবি করেছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।
যদিও যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব বোস্টনের অধ্যাপক নাজলি কিবরিয়া বলছেন, এতো স্বল্প সময়ের মধ্যে এই তদন্ত শেষ করে ফলাফল জানা হয়তো সম্ভব হবে না। তবে এখনো ভোটের বিষয়ে সিদ্ধান্ত নেননি, এমন কিছু ভোট হয়তো হিলারি ক্লিনটনের হাতছাড়া হতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ