• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

এনডিটিভি বন্ধে মমতার কড়া সমালোচনা

মমতাআন্তর্জাতিক ডেস্ক: ভারতের অন্যতম জনপ্রিয় টেলিভিশন চ্যানেল এনডিটিভি সাময়িক বন্ধের নির্দেশের কড়া সমালোচনা করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন, সংবাদমাধ্যমের ওপর নিষেধাজ্ঞা, দেশে জরুরি অবস্থা জারি করার শামিল।
পশ্চিমবঙ্গের মুখমন্ত্রী ভারতের সংবাদমাধ্যম এবিপি আনন্দকে আরো বলেন, এনডিটিভির মতো জনপ্রিয় চ্যানেলের ওপর এমন নিষেধাজ্ঞা বড় ধাক্কা। এনডিটিভির পঠানকোট হামলার কভারেজ নিয়ে কেন্দ্রের অসন্তোষ থাকতেই পারে, কিন্তু এভাবে নিষেধাজ্ঞা জারি করা উচিত নয়। অন্য কোনোভাবে এ ধরনের পরিস্থিতির মোকাবিলা করা যেত।
বিবিসি জানায়, ‘শাস্তিমূলক ব্যবস্থা’ হিসেবে এনডিটিভিকে ২৪ ঘণ্টার জন্য বন্ধ করে দিচ্ছে ভারত সরকার। নির্দেশ অনুযায়ী ৯ নভেম্বর মধ্যরাত থেকে এনডিটিভির সম্প্রচার বন্ধ থাকবে।

এ বছরের জানুয়ারিতে পাঠানকোটে ভারতীয় বিমানবাহিনীর একটি ঘাঁটিতে জঙ্গি হামলার সময় এনডিটিভির প্রতিবেদনে ‘কৌশলগত ও স্পর্শকাতর’ কিছু তথ্য পরিবেশন করেছে জানিয়ে ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এ শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে।
তবে এনডিটিভি কর্তৃপক্ষ সরকারের অভিযোগ অস্বীকার করে বলেছে, ওই ঘটনার সময়ে তাদের চ্যানেলে সম্প্রচারিত সব প্রতিবেদনে নিশ্চিতভাবেই ‘ভারসাম্য’ ছিল।
পাঠানকোটের জঙ্গি হামলায় ভারতীয় ৭ সেনা ও ৬ জঙ্গি নিহত হয়েছিল।
ভারতের দাবি, পাকিস্তানভিত্তিক সংগঠন জইশ-ই-মোহাম্মদ পাঠানকোট ঘটনার জন্য দায়ী ছিল। ঘটনার পর পাকিস্তান থেকেও একটি দল তদন্ত করতে ঘটনাস্থলে গিয়েছিল।
ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অভিযোগ তুলেছিল, হামলা চলাকালীনই পাঠানকোট বিমানঘাঁটির কোথায় অস্ত্রভাণ্ডার আছে, যুদ্ধবিমানগুলো কোথায় রাখা আছে, এ ধরনের কৌশলগত তথ্য প্রতিবেদনে তুলে ধরেছিল এনডিটিভি। এ নিয়ে চ্যানেলটির কাছে নোটিশও পাঠানো হয়। পরে একটি আন্তমন্ত্রণালয় কমিটির কাছে এনডিটিভি ইন্ডিয়া তাদের বক্তব্য জানায়।
চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় জানিয়েছে, ৯ নভেম্বর মাঝরাত থেকে ২৪ ঘণ্টার জন্য এনডিটিভি ইন্ডিয়ার সম্প্রচার বন্ধ করে দেয়া হবে। -সংবাদমাধ্যম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ