• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০২:০০ অপরাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

পৃথিবীর সবচেয়ে ধনী গ্রাম

সিসি ডেস্ক: এখানকার মানুষের প্রত্যেকরই রয়েছে নিজস্ব বাড়ি ও গাড়ি। আরও আছে থিম পার্ক, বিলাসবহুল হাইরাস বিল্ডিং, পর্যটকদের জন্য রয়েছে পাঁচ তারকা মানের হোটেল। এমনকি এই এলাকার আছে নিজস্ব হেলিকপ্টার টেক্সি।

ভাবছেন কোন শহরের কথা বলছি। আপনার ধারণা ভুল প্রমাণ করবে চীনের জিয়াংশু প্রদেশের হুয়াক্সি গ্রাম। এই গ্রামকেই ধরা হয় পৃথিবীর সবচেয়ে ধনী গ্রাম।

এই গ্রামের বাসিন্দাদের প্রত্যেকের ব্যাংক অ্যাকাউন্টে এক মিলিয়ন ইউয়ানের (চীনা মুদ্রা) বেশি আছে। এদের বার্ষিক গড় আয় ১ লাখ ২২ হাজার ৬০০ ইউয়ান।

চীনের অন্যতম সেরা পর্যটন স্থান এই হুয়াক্সি। পর্যটন শিল্প দিয়েই তারা আজ এই অবস্থানে। এখানে কোন বাসিন্দা নতুন আসলে প্রশাসনের পক্ষ থেকেই তাকে বাড়ি গাড়ি দেয়া হয়। শুধু শর্ত একটাই গ্রাম ছেড়ে চলে গেলে সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে।

চীনের সাংহাই শহর থেকে মাত্র দুই ঘন্টা সময় লাগে এই গ্রামে যেতে। তবে যেতে হবে গ্রামের নিজস্ব হেলিকপ্টার টেক্সি দিয়ে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ