• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:৩৮ অপরাহ্ন |
শিরোনাম :

কুড়িগ্রামে সৈয়দ সামসুল হকের জন্মদিন পালন

অনিরুদ্ধ রেজা, কুড়িগ্রাম: ‘আমি জন্মেছি বাংলায়, আমি বাংলায় কথাবলি। আমি বাংলার আলপথ দিয়ে, হাজার বছর চলি।’ সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকে’র এ কালজয়ী কবিতার পক্তিমালা। কুড়িগ্রামবাসী তাঁর ৮২তম জন্ম দিনে আর একবার স্মরণ করল বিনম্র শ্রদ্ধায়। কুড়িগ্রাম সরকারি কলেজের পশ্চিম দেয়াল সংলগ্ন ধান ক্ষেতের এক পাশে চিরনিদ্রায় শায়িত কবির কবর স্থান মঙ্গলবার সকাল থেকে ফুলে ফুলে ছেয়ে যায়। কুড়িগ্রামের সর্বস্তরের মানুষ ফুল দিয়ে শ্রদ্ধায় জানায় প্রিয় কবিকে।
সমাধীতে পুস্পার্ঘ্য অর্পন করে আওয়ামীলীগ, পুলিশ প্রশাসন, কুড়িগ্রাম প্রেসক্লাব, কুড়িগ্রাম সরকারী কলেজ, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান। এসময় লেখকের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।
পরে কুড়িগ্রাম সরকারী কলেজের শহীদ মিনার চত্বরে অনুষ্ঠিত হয় আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সভায় সভাপতিত্ব করেন, কলেজের অধ্যক্ষ সাবিহা খাতুন। এসময় কবির জীবনী নিয়ে আলোচনা করেন, বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশিদ লাল, প্রেসক্লাব সভাপতি মমিনুল ইসলাম মঞ্জু, আইনজীবি সমিতির সভাপতি এ্যাডভোকেট আব্রাহাম লিংকন, সাংস্কৃতিক জোটের আহবায়ক ও প্রেসক্লাব সাধারণ সম্পাদক শ্যামল ভৌমিক প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ