• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন |

কারাগারে বসে এসএসসি পরীক্ষা দিল আসামি

ঠাকুরগাঁও: জেলা কারাগারের ভিতর থেকে শেখ মারুফ নামে এক আসামি চলমান এসএসসি পরীক্ষা দিচ্ছে। সে বৃহস্পতিবার অনুষ্ঠিত বাংলা প্রথম পত্রের পরীক্ষা দিয়েছে।
কারাগার সূত্রে জানা যায়, ঠাকুরগাঁও রাণীশংকৈল উপজেলার বলিদ্বারা এলাকার শেখ মারুফ নারী ও শিশু নির্যাতন মামলার আসামি। সে এবার এসএসসি শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে।
মারুফ রাণীশংকৈল উপজেলার বলিদ্বারা এলাকার শেখ মোস্তফার ছেলে। সে গত বছর ১৩ ফেব্রুয়ারি গ্রেফতার হওয়ার পর থেকে কারাগারে রয়েছে।
এ ব্যাপারে কারাগার কেন্দ্রের পরীক্ষার পর্যবেক্ষক ও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শরিফুল ইসলাম জানান, ‘কর্তৃপক্ষের নির্দেশে আমি কারাগারের একজনের পরীক্ষা নিচ্ছি। আজ প্রথম দিনে বাংলা প্রথম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।’
কারা কর্তৃপক্ষ জানিয়েছে, বন্দি শিক্ষার্থীকে পরীক্ষায় অংশগ্রহণ করার নির্দেশ দিয়েছে আদালত। তাকে নির্ধারিত কেন্দ্র থেকে কক্ষ পরিদর্শক, প্রশ্ন ও উত্তরপত্র সরবরাহ করা হয়েছে। পরীক্ষার পর উত্তরপত্র সংশ্লিষ্ট কেন্দ্রে পাঠানো হবে।
ঠাকুরগাঁও কারাগারের জেলার নিজাম উদ্দিন জানান, একজন এসএসসি পরীক্ষার্থী কারাগারে আসার পর তাদের পক্ষ থেকে আদালতে আবেদন করা হয়েছে। আদালতের নির্দেশ পাওয়ার পর আমরা পরীক্ষা গ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছি। এমনকি কারাগারে বসে যাতে করে পড়াশুনা করতে পারে সেই জন্য পাঠ্য বই পুস্তক দেওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ