• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:০১ অপরাহ্ন |

চুয়েট শিক্ষার্থী নকীব মরদেহ উদ্ধার

চট্টগ্রাম : চট্টগ্রামের সীতাকুণ্ড উপকূলে সমুদ্রে হারিয়ে যাওয়া চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং ১৩তম ব্যাচের শিক্ষার্থী নকীব মোহাম্মদ খাব্বাবের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আজ বুধবার সকালে সীতাকুণ্ড উপকূলে স্থানীয় জেলেদের জালে নকীবের মৃতদেহ পাওয়া যায় বলে জানান চুয়েটের ছাত্র কল্যাণ পরিচালক ড. জিএম সাদিকুল ইসলাম।

এর আগে মঙ্গলবার সীতাকুন্ডের মুরাদপুর এলাকার গুলিয়াখালী সৈকতে গোসল করতে নেমে নিখোঁজ হন কাব্বাব। কাব্বাবসহ চুয়েটের ১০ ছাত্র সীতাকুন্ড উপজেলার মুরাদপুরের গুলিয়াখালী সৈকতে বেড়াতে আসেন। বিকেলের দিকে তারা সাগর সৈকতে গোসল করতে নামলে কাব্বাব সমুদ্রের স্রোতের টানে ভেসে যায়। তার সঙ্গে থাকা বন্ধুরা তাকে উদ্ধার করতে ব্যর্থ হয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে খবর দেন।

ঘটনার পরপরই চুয়েট কর্তৃপক্ষ ফায়ার সার্ভিস এবং নৌবাহিনীর সাহায্য চাইলে উভয় সংস্থার ডুবুরিরা রাত সাড়ে ৮টা পর্যন্ত তল্লাশি চালিয়ে কাব্বাবকে উদ্ধারে ব্যর্থ হয়। সকাল থেকে আবার উদ্ধার তৎপরতা শুরু হলেও তার সন্ধান পায়নি ফায়ার সার্ভিস ও নৌবাহিনীর ডুবুরিরা। দুপুর দেড়টার দিকে ঘটনাস্থল থেকে কিছু দূরে সাগরে মাছ ধরতে যাওয়া জেলেদের জালে উঠে আসে কাব্বারের মৃতদেহ।

নৌবাহিনী সূত্রে জানা গেছে, খবর পাওয়ার পর দ্রুতগামী উদ্ধার যান নিয়ে বিশেষ বাহিনীকে সীতাকুণ্ডের মুরাদপুর এলাকায় পাঠানো হয়। বুধবার সকালে ঘটনাস্থলে যায় বিএনএস অপরাজেয়।

নকীব আহমদ খাব্বারের বাড়ী কুমিল্লার বরুড়া উপজেলায়।

এদিকে, নকীব নিখোঁজ হওয়ার খবর পেয়ে মঙ্গলবার বিকালে ঢাকা ও বরুড়া থেকে তার নিকটত্মীয়রা ঘটনাস্থলে আসেন। মঙ্গলবার রাত থেকেই তারা সীতাকুণ্ডের মুরাদপুর এলাকার ঘটনাস্থলে আসেন।

ঘটনাস্থল থেকে নকিবের খালু মোহাম্মদ হান্নান জানান, জেলেরা নকীবকে মৃত অবস্থায় উদ্ধার করেছে। তার মৃতদেহ শনাক্ত করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ