• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৯:০৬ অপরাহ্ন |
শিরোনাম :
অনলাইন জুয়ার কারণে অর্থ পাচার বাড়ছে: অর্থমন্ত্রী দিনাজপুরে ট্রাকের ধাক্কায় পুলিশ কর্মকর্তা নিহত সৈয়দপুরে মা হাসপাতালের নিবন্ধন না থাকায় সিলগালা হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা

খালেদার অনুপস্থিতিতে বিচারের বিষয়ে আদেশ কাল

সিসি ডেস্ক, ২৮ অক্টোবর।। খালেদা জিয়ার অনুপস্থিতিতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার বিচার চলবে কি না সে বিষয়ে সোমবার আদেশ দেবে আপিল বিভাগ। খালেদা জিয়ার আবেদনের শুনানি শেষে আদেশের দিন ঠিক করেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্ব ৭ বিচারপতির বেঞ্চ।
এই পরিপ্রেক্ষিতে বিচারিক আদালতে কাল রায় ঘোষণা হবে কি না তা আপিল বিভাগের আদেশের ওপর নির্ভর করছে বলে জানিয়েছেন আইনজীবীরা। এই মামলার বিচার চলছিল রাজধানীর বকশিবাজারে কারা অধিদপ্তরের মাঠে বিশেষ আদালতে। পরে তা স্থানান্তর করা হয় পুরোনো কেন্দ্রীয় কারাগারে। এই আদালতে প্রথম দিন হাজিরা শেষে আর না যাওয়ার ঘোষণা দেন কারাবন্দি খালেদা জিয়া।
পরে তার অনুপস্থিতিতেই যুক্তিতর্ক শেষে ২৯ অক্টোবর রায়ের দিন ঠিক করে আদালত। পরে এর বৈধতা নিয়ে আবেদন করলে, বিচার চলার আদেশ দেয় হাইকোর্ট। সে আদেশের বিরুদ্ধে আবেদন করা হয় আপিল বিভাগে। এ বিষয়ে সোমবার চূড়ান্ত আদেশ দেবে আপিল বিভাগ। ২০১০ সালে খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দূর্নীতি মামলাটি করে দুদক। ৩ কোটি ১৫ লাখ টাকার অবৈধ লেনদেনের অভিযোগ আনা হয় মামলায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ