• বুধবার, ০৮ মে ২০২৪, ১২:২১ পূর্বাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

‘বিগত ১০ বছরের উন্নয়নের সুফল পেয়েছে সাধারন মানুষ’

সিসি নিউজ, ২৫ জানুয়ারী।। একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করে সরকার গঠনের সুযোগ দেওয়ায় দেশবাসীকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, বিগত ১০ বছরে দেশে যে উন্নয়ন হয়েছে সাধারণ মানুষ তার সুফল পেয়েছেন। সরকারি চাকরিজীবীদের বেতন ভাতা বিগত ১০ বছেরে আড়াই থেকে তিনগুণ বৃদ্ধি পেয়েছে।

আজ শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণে এ সব কথা বলেন তিনি।

টানা তৃতীয়বার এবং মোট চতুর্থবারের মতো সরকার প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণের পর এটা জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর প্রথম ভাষণ।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগের নির্বাচনী প্রস্তুতি ছিল ব্যাপক। প্রতিপক্ষ জোটের পরাজয়ের বহুবিদ কারণ রয়েছে। এক আসনে ৩-৪ জন বা তার চেয়ে বেশি মনোনয়ন পেয়েছে।

তিনি বলেন, জনগণের নিরঙ্কুশ সর্মথন দায়িত্ব ও কর্তব্য বহুগুণ বাড়িয়ে দিয়েছে। বিশ্ব নেতৃবৃন্দ বাংলাদেশকে চেনে উন্নয়নের রোল মডেল হিসেবে। বর্তমানে দারিদ্র্যের হার ২১.৮ শতাংশে হ্রাস পেয়েছে।

তিনি বলেন, ১০ বছর আগের বাংলাদেশ আর আজকের বাংলাদেশের অনেক ব্যবধান। সবচেয়ে বড় দায়িত্ব শিক্ষিত তরুণদের কর্মসংস্থানের ব্যবস্থা করা। আগমী ৫ বছরে আমরা দেড় কোটি কর্মসংস্থানের ব্যবস্থা গ্রহণ করেছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ