• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১১:৩৭ অপরাহ্ন |
শিরোনাম :
নীলফামারীতে তীব্র তাপদাহের মাঝে রেললাইন রক্ষণাবেক্ষনে ওয়েম্যানরা নীলফামারীতে মাদক বিরোধী কর্মশালা নীলফামারীতে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি বিতরণ খানসামায় মুক্তিযোদ্ধাদের কটুক্তি এবং গালিগালাজ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন সরকারী গাছের ডাল কাটায় ভ্যানচালকের জেল ফুলবাড়ীতে ৫৮০ জন কৃষকের মাঝে বিনামূল্যে প্রণোদনার সার ও বীজ খানসামায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ নীলফামারীতে আর্থিক অন্তর্ভুক্তি বিষয়ক কর্মশালা স্কুল-কলেজ বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ সৈয়দপুরে দুই প্রতিষ্ঠান প্রধানকে অবসরজনিত বিদায় সংবর্ধনা প্রদান

নীলফামারীতে নীলসাগর গ্রুপের এগ্রো ফার্মে হামলা

নীলফামারী প্রতিনিধি || নীলফামারীতে নীলসাগর গ্রুপের একটি ফার্মে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। শনিবার বেলা ১১টার দিকে শহরের মাস্টারপাড়ায় অবস্থিত ইয়োথ এগ্রো ফার্মে ওই ঘটনা ঘটে।
এসময় ফার্ম ও অফিসে কর্মরতদের মারপিট করে বের করে দেওয়া ও টাকা লুটের অভিযোগ করেছেন কর্মরতরা।
নীলসাগর গ্রুপের মানব সম্পদ বিভাগের কর্মকর্তা নুরে আলম সিদ্দিকী অভিযোগ করে বলেন, শনিবার সকাল ১১টার দিকে গ্রুপের সাবেক ব্যবস্থাপনা পরিচালম (এমডি) মারুফ জামান কোয়েল, সাবেক পরিচালক (ফার্ম) মমিনুর রহমান রঞ্জু, সাবেক পরিচালক আব্দুর রশিদ মুক্তি, জিয়াউর রহমান জিয়ার নেতৃত্বে ৫০ থেকে ৬০ জনের একদল সন্ত্রাসী লাঠি সোডা নিয়ে ফার্ম ও অফিসে অতর্কিত প্রবেশ করে কর্মরতদের ওপর হামলা চালায়। তারা অফিসের ভিবিন্ন আসবাবপত্র ভাঙচুর করার পর কর্মরতদের বের করে দিয়ে অফিসে রাখা নগদ ও চেকসহ ১৯ কোটি টাকা লুট করে নেয়। ঘটনার নেতৃত্বে থাকারা নীলসারগর গ্রুপে পূর্বে কর্মরত থাকলেও বর্তমানের তারে কোন সম্পৃক্ততা নেই। এবিষয়ে মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।
এ সময় কর্মকর্তা কর্মচারীদের মারধোর করে বের করে দিয়ে অফিস দখলে নেন। ভাংচুর সহ টাকা লুট করে নেন তারা।
শিল্প উন্নয়ন প্রতিষ্ঠান নীলসাগর গ্রুপ এর নীলফামারী অফিস মাস্টার পাড়ায় হামলা ও ভাংচুর হয়েছে। এ সময় অফিসে অবস্থানরতদের মাররধোর করে বের করে দেয়া হয়। ভাংচুর করা হয় আসবাবপত্র, বিলবোর্ড ও অন্যান্য জিনিসপত্র। অফিসের টাকা লুটেরও অভিযোগ উঠেছে।
এবিষয়ে সাবেক ব্যবস্থাপনা পরিচালক মারূফ জামান কোয়েল বলেন, ‘প্রতিষ্ঠানটি টিকিয়ে রাখার স্বার্থে আমরা অফিসে বসেছি এবং যথাযথ ভাবে দায়িত্ব পালন করছি। হামলা, ভাঙচুর, টাকা লুটের অভিযোগ মিথ্যা। নিজের প্রতিষ্ঠানে আমরা কেন এমন কাজ করবো ?
সূত্র জানায়, গেল জানুয়ারী মাস থেকে অস্থিরতা নীলসাগর গ্রুপে চেয়ারম্যান প্রকৌশলী আহসান হাবিব লেলিনের সঙ্গে বিবাদে জড়ায় ব্যবস্থাপনা পর্যায়ের কিছু ব্যক্তি। সে সময় চেয়ারম্যান ওই ব্যক্তিদের বরখাস্ত করেন প্রতিষ্ঠান থেকে। তারই জেড়ে শনিবার ওই ঘটনা ঘটে।
নীলফামারী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মমিনুল ইসলাম বলেন,‘হামলা-ভাংচুর কিং বা অর্থ লুটের বিষয়ে কেউ কোন অভিযোগ করেনি, অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ