• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:১৭ পূর্বাহ্ন |

কাপিসা প্রদেশে সংঘর্ষে বহু তালেবান যোদ্ধা নিহত

।। আন্তর্জাতিক ডেস্ক ।। আফগানিস্তানের কাপিসা প্রদেশে তালেবান ও দেশটির সাবেক ভাইস প্রেসিডেন্ট আমরুল্লাহ সালেহর বাহিনীর মধ্যে শনিবার ব্যাপক সংঘর্ষ চলছে। স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে ইয়াহু নিউজ এ বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদনে বলা হচ্ছে, সংঘর্ষে তালেবানের বহু যোদ্ধা নিহত হয়েছে।

খবরে বলা হচ্ছে, প্রতিরোধ ফ্রন্টের সঙ্গে তালেবান যুদ্ধবিরতি ভঙ্গ করেছে। পাঞ্জশির প্রদেশের সীমান্তে প্রথমে আক্রমণ করে তালেবান। পরে সালেহ বাহিনী পাল্টা আক্রমণ করে। যার ফলে তালেবান পিছু হটতে শুরু করে।

পাঞ্জশির প্রদেশের তালেবান বিরোধী যোদ্ধারা তালেবানের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়ার প্রতিজ্ঞা করেছে। স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হচ্ছে যে, সেখানকার তালেবান বিরোধীরা বলেছে, ‘আমরা তাদেরকে (তালেবান) ধুলায় মিশিয়ে দেব।’

গোটা আফগানিস্তান জুড়েই তালিবানের পদচিহ্ন। কিন্তু একমাত্র পাঞ্জশির প্রদেশ এখন পর্যন্ত তারা কব্জা করতে পারেনি। ওই এলাকা ঘিরে ফেলেছে তালিবান যোদ্ধারা। কিন্তু তা সত্ত্বেও সেখানে সালেহ বাহিনী তালেবানকে উপযুক্ত জবাব দিচ্ছে বলেই জানা গেছে।

গত বৃহস্পতিবার কাবুল বিমানবন্দরে সন্ত্রাসী হামলার পর টুইটারে গোটা বিশ্বের কাছে বার্তা দিতে গিয়ে আমরুল্লাহ সালেহ লেখেন, ‘সন্ত্রাসবাদের কাছে এই বিশ্ব যেন মাথা নত না করে। আমরা যেন নিজেদের উপর বিশ্বাস রাখি। কারণ হেরে যাওয়া মানসিকতা সন্ত্রাসবাদীদের থেকেও ভয়ঙ্কর। মনের জোর হারাবেন না।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ