• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৩৮ পূর্বাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

টেলিটকের ডেটা প্যাকেজে মেয়াদ থাকছে না, ১৭ মার্চ থেকে কার্যকর

সিসি নিউজ ডেস্ক।। রাষ্ট্র মালিকানাধীন মোবাইল অপারেটর টেলিটকে ইন্টারনেট ডেটা প্যাকেজে মেয়াদের সীমাবদ্ধতা তুলে দেওয়া হচ্ছে। অর্থাৎ নির্দিষ্ট দিনের মধ্যে আর ডেটার মেয়াদ শেষ হবে না। যতো দিন ব্যালেন্স থাকবে ততদিন ব্যবহার করা যাবে।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার আজ মঙ্গলবার রাজধানীর বিটিআরসি মিলনায়তনে মোবাইল অপারেটরদের ডাটা ও ডাটা সংশ্লিষ্ট বিভিন্ন প‌্যাকেজ সম্পর্কিত নতুন নির্দেশনা বাস্তবায়ন বিষয়ক অনুষ্ঠানে এ ঘোষণা দেন।

আগামী ১৭ মার্চ থেকে টেলিটক এই ব‌্যবস্থা কার্যকর করা হবে।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী বলেন, ‘বিশ্বে এই প্রথম মোবাইল ডেটার কোনো মেয়াদ রাখার সীমাবদ্ধতা থেকে বাংলাদেশ বেরিয়ে এল।’ টেলিটকের পর অন‌্য অপারেটরগুলো পর্যায়ক্রমে এই ব‌্যবস্থা চালু করবে বলে আশা করছেন মন্ত্রী।

ডেটার মেয়াদ তুলে দেওয়ার বিষয়ে মোস্তাফা জব্বার বলেন, ‘আমার ডাটা আমি ব‌্যবহার করবো, যতদিন ব‌্যালেন্স থাকবে ততদিন করবো— গ্রাহকদের এটাই দাবি। আমরা সেই দাবিই বাস্তবায়ন করছি।’

বিটিআরসির চেয়ারম‌্যান শ‌্যামসুন্দর সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. খলিলুর রহমান বিশেষ অতিথির বক্তৃতা করেন। অনুষ্ঠানে বিটিআরসির ভাইস চেয়ারম‌্যান সুব্রত রায় মৈত্র, টেলিটকের ব‌্যবস্থাপনা পরিচালক মো. সাহাব উদ্দিন, এমটবের সেক্রেটারি জেনারেল ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এসএম ফরহাদ এবং গ্রামীণফোন, রবি ও বাংলা লিংকের প্রতিনিধিগণ মোবাইলফোনের ডেটা প‌্যাকেজ ব‌্যবস্থাপনা সহজীকরণে তাদের প্রতিক্রিয়া ব‌্যক্ত করেন।

এ বিষয়ে বিটিআরসির গাইডলাইন অনুযায়ী কার্যকর উদ‌্যোগ গ্রহণের বিষয়টি অবহিত করেন। বিটিআরসির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাসিম পারভেজ অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

ডাক ও টেলিযোগাযোগ সচিব গত ১৩ বছরে টেলিযোগাযোগ খাতে বাংলাদেশের অগ্রগতি তুলে ধরেন এবং কলড্রপ সংকট সমাধানে যথাযথ উদ‌্যোগ গ্রহণের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ