• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:৪৫ পূর্বাহ্ন |
শিরোনাম :
ছত্তিশগড়ে নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষ, শীর্ষ মাওবাদী নেতাসহ নিহত ২৯ হাতি দিয়ে চাঁদাবাজির দায়ে দুই যুবককে ৬ মাসের কারাদণ্ড খানসামায় ৩৫ শতক জমির পটল গাছ উপড়ে দিলো দূর্বৃত্তরা ফুলবাড়ীতে বৈশাখী মঞ্চে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলেন পৌর মেয়র নীলফামারীতে প্রতিবন্ধী নারীকে ধর্ষণের অভিযোগে ৬ ব্যক্তি কারাগারে নুরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা উপজেলা পরিষদ নির্বাচন: প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাঁর ভাইসহ তিনজনকে অপহরণ ইরানের ওপর মার্কিন হামলার অনুমতি দিচ্ছে না উপসাগরীয় দেশগুলো নদীতে গোসলে নেমে নিখোঁজ ২ ভাইয়ের লাশ উদ্ধার পদ্মা নদীতে গোসলে নেমে নিখোঁজ ২ শিশু

‘শেখ রাসেল দিবস’ পালন না করায় ডোমারে প্রধান শিক্ষককে শোকজ

সিসি নিউজ।। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৯তম জন্মবার্ষিকী ও ‘শেখ রাসেল দিবস’ উদযাপন না করায় নীলফামারীর ডোমারের বামুনিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহিবুল ইসলামকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২০ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাকেরিনা বেগম।

তিনি বলেন, দিবসটি উপলক্ষে কোনো কর্মসূচি বাস্তবায়ন না করার ব্যাপারে অভিযোগ পেয়ে বামুনিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে। প্রধান শিক্ষক নোটিশ পাওয়ার পর আমাকে ফোন করে জানিয়েছেন তিনি কর্মসূচি বাস্তবায়ন করেছেন। সেদিন সব স্কুলের ছবি পেয়েছিলাম ওনারটা পাইনি। উনি তো বললেন ছবি পাঠিয়েছেন। ছবি দেখে বলা যাবে কবে তিনি এই আয়োজন করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ১৮ অক্টোবর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শহীদ শেখ রাসেলের ৫৯তম জন্মবার্ষিকী উদযাপিত হয়। এ উপলক্ষে এ বছর প্রথমবারের মতো পালিত হয় ‘শেখ রাসেল দিবস’। যা প্রতি বছর চলমান থাকবে। এ দিন বামুনিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্রের জন্মদিন পালন ও শেখ রাসেল দিবস উদযাপন না করায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আবেদন জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেন বিদ্যালয়ের ছাত্রীদের অভিভাবক, দাতা সদস্য এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সেই লিখিত অভিযোগের ভিত্তিতে বুধবার (১৯ অক্টোবর) উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাকেরিনা বেগম ‘ক’ শ্রেণিভুক্ত দিবসের মধ্যে ‘শেখ রাসেল দিবস’ উদযাপন উপলক্ষ্যে জাতীয় কর্মসূচির সঙ্গে বিদ্যালয়ে কোনো সামঞ্জস্যপূর্ণ কর্মসূচি বাস্তবায়ন না করা ও সরকারি নির্দেশনা অমান্য করায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে কেন অবহিত করা হবে না মর্মে বামুনিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে আগামী ৩ কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর নোটিশ পাঠিয়েছেন।

বামুনিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহিবুল ইসলাম বলেন, যারা আমার নামে অভিযাগ করেছে তারা র্দীঘ দিন আমার বিরুদ্ধে ষড়যন্ত্র চালাচ্ছে কীভাবে আমাকে ফাঁসানো যায়। মাঠে নতুন ভবনের কাজ চলায় ‘শেখ রাসেল দিবস’ উপলক্ষ্যে বিদ্যালয়ের একটি শ্রেণিকক্ষে দোয়া মাহফিলের আয়োজন করেছিলাম। তার ছবি তুলে মাধ্যমিক শিক্ষা অফিসেও পাঠিয়েছি। তারপরও ওরা আমার নামে অভিযোগ করেছেন। শুধু তাই নয় তারা আমাকে স্কুল থেকে বের করে দেওয়ার হুমকিও দিচ্ছে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ