• শুক্রবার, ১০ মে ২০২৪, ০১:৫৩ পূর্বাহ্ন |
শিরোনাম :
ডোমারে রির্টানিং কর্মকর্তার কন্ট্রোল রুমে হামলার ঘটনায় গ্রেপ্তার ৫ অনলাইন জুয়ার কারণে অর্থ পাচার বাড়ছে: অর্থমন্ত্রী দিনাজপুরে ট্রাকের ধাক্কায় পুলিশ কর্মকর্তা নিহত সৈয়দপুরে মা হাসপাতালের নিবন্ধন না থাকায় সিলগালা হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ

নীলফামারীতে নিরাপদ প্রসবে কমিউনিটি ক্লিনিকে চালু হলো ডেলিভারী কক্ষ

সিসি নিউজ।। ৪৪ লাখ টাকা ব্যয়ে নীলফামারী সদরের ৮টি কমিউনিটি ক্লিনিকে ৮টি ডেলিভারী রুম নির্মাণ করা হয়েছে।
চড়াইখোলা ইউনিয়নের হুগলীপাড়া কমিউনিটি ক্লিনিকে বুধবার সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান নূর প্রধান অতিথি থেকে এই রুমের উদ্বোধন এবং কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারদের কাছে রুমের চাবি হস্তান্তর করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে সিভিল সার্জন ডা. হাসিবুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু হেনা মোস্তফা কামাল, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান সান্তনা চক্রবর্তি ও চড়াইখোলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যাস মাসুম রেজা বক্তব্য দেন।
সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলেটেটর বিভা রায়।
প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আসাদুজ্জামান নূর বলেন, বঙ্গবন্ধু কন্যা তৃণমুলে স্বাস্থ্য সেবা নিশ্চিত করণে গ্রামে গ্রামে কমিউনিটি ক্লিনিকগুলো স্থাপন করেছিলেন অথচ বিএনপি-জামাত ক্ষমতায় এসে বন্ধ করে দেয়।
এরফলে মানুষ স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হয় এবং জনগণের বিপক্ষে অবস্থান নেয় বিএনপি-জামাত। এখন এসব ক্লিনিকে ডেলিভারী রুম চালু হওয়ায় নিরাপদ প্রসব সেবাও পাবেন মায়েরা।

উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলা পরিষদের বাস্তবায়নে স্থানীয় সরকারী প্রকৌশল অধিদপ্তর ডেলিভারী রুম নির্মাণে কারিগরি সহায়তা প্রদান করে।
উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলেটেটর বিভা রায় বলেন, সদর উপজেলায় ৪৬টি কমিউনিটি ক্লিনিক রয়েছে। এরমধ্যে আটটিতে বাংলাদেশ সরকার ও দাতা সংস্থা জাইকার অর্থায়নে এই রুম নির্মাণ করা হয়েছে। সবগুলোতে ডেলিভারী রুম নির্মাণের প্রক্রিয়া রয়েছে।
উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ বলেন, নিরাপদ প্রসব সেবার জন্য এখন আর জেলা সদর কিংবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসতে হবে না। সিসিগুলোতে ডেলিভারী হবে এজন্য ক্লিনিক কর্তৃপক্ষ দায়িত্ব পালন করবেন।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ