• শুক্রবার, ১০ মে ২০২৪, ১২:৩৫ পূর্বাহ্ন |
শিরোনাম :
ডোমারে রির্টানিং কর্মকর্তার কন্ট্রোল রুমে হামলার ঘটনায় গ্রেপ্তার ৫ অনলাইন জুয়ার কারণে অর্থ পাচার বাড়ছে: অর্থমন্ত্রী দিনাজপুরে ট্রাকের ধাক্কায় পুলিশ কর্মকর্তা নিহত সৈয়দপুরে মা হাসপাতালের নিবন্ধন না থাকায় সিলগালা হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ

সৈয়দপুরে আল-বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি চক্ষু শিবির

সিসি নিউজ।। চোখের রোগীদের সপ্তাহব্যাপী চিকিৎসা সেবা দেয়ার জন্য নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয়ে এক ফ্রি চক্ষু শিবির অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৯ জুন) আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থা আল-বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন এবং সংস্থাটি পরিচালিত আল-নূর চক্ষু হাসপাতালে যৌথভাবে ওই চক্ষু শিবিরের আয়োজন করে।
সংস্থাটির বাংলাদেশ অঞ্চলের মহাপরিচালক ড. আহমেদ তাহির আল-মিম্বারির উপস্থিত থেকে দিনব্যাপী চক্ষু শিবিরের শুভ উদ্বোধন করেন। এ সময় সংস্থার মেডিক্যাল ডাইরেক্টর ডা. মো. আবু-সাঈদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
চক্ষু শিবিরে সংস্থা পরিচালিত ঢাকাস্থ আল-নূর চক্ষু হাসপাতালে দশ সদস্য বিশিষ্ট বিশেষজ্ঞ চিকিৎসক দল চক্ষু শিবিরে আগত চার হাজার চোখের রোগীদের চোখ পরীক্ষা-নিরীক্ষা শেষে প্রয়োজনীয় ব্যবস্থাপত্র দেন। এসব চক্ষু রোগীদের তাৎক্ষণিকভাবে বিনামূল্যে ওষুধ, প্রয়োজনীয় চশমা ও চিকিৎসা সেবা প্রদান করা হয়।  সেই সঙ্গে চক্ষু শিবিরে বিনামূল্যে সেবা নিতে আসা রোগীদের মধ্য থেকে পাঁচ শতাধিক রোগীর চোখের ছানি অপারেশন এবং লেন্স স্থাপনের জন্য বাছাই করা হয়েছে। বাছাইকৃত রোগীদের আজ শুক্রবার থেকেই পর্যায়ক্রমে সংস্থাটির অঙ্গ প্রতিষ্ঠান রংপুরে অবস্থিত মক্কা আই হসপিটালে সম্পূর্ণ বিনামূল্যে ছানি অপারেশন ও লেন্স সংস্থাপন করা হচ্ছে।
প্রসঙ্গত, আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থা আল-বাশার ইন্টারনাশনাল ফাউন্ডেশন বাংলাদেশসহ ৪০টি দেশে অন্ধত্ব নিবারণের জন্য নিরলসভাবে কাজ করে চলেছে। বিগত ১৯৯২ সালে বাংলাদেশে সংস্থাটির সার্বিক কার্যক্রম শুরু করে। আর এ লক্ষ্যে রাজধানী ঢাকাসহ দেশের পাঁচটি জেলার সাতটি হাসপাতাল প্রতিষ্ঠা করেছে সংস্থাটি। শুধুমাত্র বাংলাদেশই সংস্থাটির হাসপাতাল, চক্ষুশিবির ও স্কুলগামী শিশুদের ফ্রি চক্ষু সেবা প্রকল্প থেকে ত্রিশ লাখ মানুষকে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ