• শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:৫৩ পূর্বাহ্ন |
শিরোনাম :
বেঞ্চ ও বারের সুসম্পর্কের মধ্য দিয়ে বিচার ব্যবস্থা সমৃদ্ধ হয়- নীলফামারীতে প্রধান বিচারপতি সৈয়দপুর বিজ্ঞান কলেজ চত্ত্বর থেকে কিশোরের ঝুলন্ত মরদেহ উদ্ধার  নীলফামারী শহরে অগ্নিকান্ডে ৫ দোকান পুড়ে ছাই জলঢাকায় মিন্টু, কিশোরগঞ্জে রশিদুল, সৈয়দপুরে রিয়াদ চেয়ারম্যান নির্বাচিত বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রের বিষদাত ভেঙে দেওয়া হবে: নানক সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভজে পুত্রের জয় শিক্ষা প্রতিষ্ঠানের জন্য মাউশির ৯ নির্দেশনা ভোটের আগেই জামিন পেলেন চেয়ারম্যান প্রার্থী ফুলবাড়ীতে ৪৮ রোগী পেল ২৪ লাখ টাকার চিকিৎসা সহায়তার চেক ফুলবাড়ীতে চারটি চোরাই গরু উদ্ধার, গ্রেফতার তিন

প্রতিবন্ধী শিশুকে হুইলচেয়ার দিলো ‘আমরা করব জয়’

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি।। দিনাজপুরের পার্বতীপুর উপজেলার জন্মগতভাবে শারীরিক ও মানসিক প্রতিবন্ধী শিশু আব্দুল্লাহ আল আদিলকে (৭) হুইলচেয়ার প্রদান করেছে সরকার অনুমোদিত সামাজিক ও মানবিক সংগঠন ‘আমরা করব জয় সমাজকল্যাণ সংস্থা’।
ওই শিশু উপজেলার হরিরামপুর ইউনিয়নের মধ্যপাড়া গ্রামে আবু শিবলি মো. জাকারিয়ার ছেলে।
শনিবার (১৬ সেপ্টেম্বর) দুপুর ১টায় ওই শিশুর বাড়িতে গিয়ে নিজেদের অর্থায়নে হুইলচেয়ার প্রদন করেন সংগঠনের সদস্যরা।
এসময় উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি সাংবাদিক প্লাবন শুভ, সহ-সভাপতি বাপ্পী দাস, সাধারণ সম্পাদক সোহেল রানা, যুগ্ম সাধারণ সম্পাদক মিঠুন দত্ত, কোষাধ্যক্ষ আমিনুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য কংকনা রায়, শাহারিয়া আসিফ দিনার, সদস্য মিনহাজ উদ্দিন সজল, আইরিন আক্তার হীরা, নওশীন তাবাসসুম, সিমা আক্তার, আরিয়ান বাবু, মো. আতিক বাবু প্রমুখ।
শিশু আব্দুল্লাহ আল আদিলের মা জেবুন নাহার জুতি অশ্রুশিক্তচোখে বলেন, আমার ছেলে জন্মগতভাবে শারীরিক ও মানসিক প্রতিবন্ধী। সে চলাফেরা করতে পারে না, তাই তাকে নিয়ে অনেক সমস্যা হতো। কোথাও নিয়েও যেতে পারতাম না। তাকে নিয়ে কোনো কাজও করা যেতো না। একটি হুইলচেয়ারের জন্য চেম্বার/চেয়ারম্যানের কাছে বহুবার ধর্না দিয়েছি কিন্তু কোনো লাভ হয়নি। পরে কিছু ছেলে-মেয়ে হুইলচেয়ার নিয়ে আমার বাড়িতে হাজির হয়। হুইলচেয়ারটি দেখে খুবই আনন্দিত খুশি আমি। আমার ছেলে সেটিতে বসতে পারবে, তাকে এখন বাহিরে নিয়ে যাওয়া যাবে। ফুলবাড়ীর সংগঠন ‘আমরা করব জয়’ দিয়েছে হুইলচেয়ারটি। আমি তাদের জন্য প্রাণভরে দোয়া করি। তাদেরকে যেনো আল্লাহ এভাবেই মানুষের পাশে থাকার তৌফিক দান করেন।
সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি সাংবাদিক প্লাবন শুভ ও সাধারণ সম্পাদক সোহেল রানা বলেন, ভাবনা থেকে হোক ভালো কাজ শীর্ষক প্রতিপাদ্যকে রেখে আমরা প্রতিষ্ঠাকাল থেকেই অদ্যবধি বহু মানুষকে হুইলচেয়ার প্রদান করেছি। তারই ধারাবাহিকতায় সদস্যদের অর্থায়নে শিশু আব্দুল্লাহ আল আদিলকে শনিবারে একটি হুইলচেয়ার প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ