• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০২:৩৩ পূর্বাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

ফুলবাড়ীতে ৩টি ইটভাটায় পাঁচ লাখ টাকা জরিমানা

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি।। ফসলী জমির মাটি সংগ্রহ করে ইট প্রস্তুত এবং পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় দিনাজপুরের ফুলবাড়ীতে ৩টি ইটভাটাতে ভ্রাম্যমান আদলত পরিচালনা করে পাঁচ লাখ টাকা জরিমানা আদায় করেছে দিনাজপুর পরিবেশ অধিদপ্তর।
শনিবার (১৬ মার্চ) দুপুর ২টায় উপজেলার দৌলতপুর ইউনিয়নের গড়পিংলাই, জয়নগর এলাকায় ওইসব ইটভাটায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন ফুলবাড়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী।
এসময় প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তর, দিনাজপুর জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো. রুনায়েত আমিন রেজা। অভিযান পরিচলানকালে ওই এলাকার মেসার্স রহমান ব্রিকসকে ২ লাখ টাকা, মেসার্স আমিন ব্রিকসকে ১ লাখ টাকা এবং মেসার্স এম ইসলাম ব্রিকসকে ২ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। একইসাথে ভাটাগুলোর সকল কার্যক্রম স্থগিত করে দেওয়া হয়। এসময় উপস্থিত ছিলেন ফুলবাড়ী থানা পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা।
সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী জানান, ফসলি জমি থেকে মাটি সংগ্রহ করে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ আইন, ২০১৩ (সংশোধিত ২০১৯) বিভিন্ন ধারা লংঘন এবং পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় ওই তিনিটি ইট ভাটা থেকে পাঁচ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। একই সাথে ভাটাগুলোর কার্যক্রম স্থগিত করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ