• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:৫৫ অপরাহ্ন |
শিরোনাম :
নীলফামারীতে তীব্র তাপদাহের মাঝে রেললাইন রক্ষণাবেক্ষনে ওয়েম্যানরা নীলফামারীতে মাদক বিরোধী কর্মশালা নীলফামারীতে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি বিতরণ খানসামায় মুক্তিযোদ্ধাদের কটুক্তি এবং গালিগালাজ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন সরকারী গাছের ডাল কাটায় ভ্যানচালকের জেল ফুলবাড়ীতে ৫৮০ জন কৃষকের মাঝে বিনামূল্যে প্রণোদনার সার ও বীজ খানসামায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ নীলফামারীতে আর্থিক অন্তর্ভুক্তি বিষয়ক কর্মশালা স্কুল-কলেজ বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ সৈয়দপুরে দুই প্রতিষ্ঠান প্রধানকে অবসরজনিত বিদায় সংবর্ধনা প্রদান

খানসামায় ৩৫ শতক জমির পটল গাছ উপড়ে দিলো দূর্বৃত্তরা

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি।। দিনাজপুরের খানসামা উপজেলার পশ্চিম হাসিমপুর গ্রামে রাতের আঁধারে ৩৫ শতক জমির পটল গাছ উপড়ে দিয়েছে দূর্বৃত্তরা।

সোমবার (১৪ এপ্রিল) দিবাগত রাতে উপজেলার গোয়ালডিহি ইউনিয়নের পশ্চিম হাসিমপুর এলাকার কৃষক রফিকুল ইসলামের ক্ষেতে এই ঘটনা ঘটে। এ ঘটনায় মাথায় হাত পড়ছে কৃষক রফিকুল ইসলামের। কেননা এই জমিটুকু চাষাবাদ করেই সংসার চলে তাঁর।

কৃষক রফিকুল ইসলামের ছেলে রিপন ইসলাম (২৭) জানায়, সোমবার সকালে ক্ষেতে গিয়ে দেখতে পান পটলের সব গাছ মরে যাচ্ছে। পরে তিনি দেখতে পারেন মাচাংয়ের নিচে প্রতিটি পটল গাছের গোড়া কেউ শত্রুতা বশত উপড়ে দিয়েছে। এই ৩৫ শতাংশ জমির প্রায় ৫০০- ৬০০ পটল গাছের সবগুলো উপড়ে দুর্বৃত্তরা।

কৃষক রফিকুল ইসলাম বলেন, অন্যের জমি চুক্তি নিয়ে চাষাবাদ করে পরিবার নিয়ে দিন পার করি। চুক্তি নেওয়া প্রায় ৩৫ শতাংশ জমিতে এ মৌসুমে অনেক আশা নিয়ে পটল লাগিয়েছিলাম। পুরো মাচায় গাছে ভালো ফুল ও ফল আসা শুরু হয়েছে। দুই একদিনে বাজারজাত করা যেত কিন্তু সেটা আর হলো না।

এবিষয়ে খানসামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাহারুল ইসলাম মুঠোফোনে বলেন, এখন পর্যন্ত এ বিষয়ে কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ