• বুধবার, ০১ মে ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন |

ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি।। দিনাজপুরের ফুলবাড়ীতে উপজেলা প্রাণিসম্পদ ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। প্রদর্শনীতে ৩৯টি স্টলে উপজেলার বিভিন্ন এলাকা থেকে খামারিরা তাদের উন্নতমানের পশুপাখি প্রদর্শন করে অংশগ্রহণ করেন।
বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল পর্যন্ত উপজেলা প্রাণিসম্পদ হাসপাতাল চত্বরে
প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি), প্রাণিসম্পদ দপ্তর মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় খামারিদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে দিনব্যাপি এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।
এ উপলক্ষে উপজেলা প্রাণী সম্পদ বিভাগের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতেই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন করে বক্তব্য রাখেন। উপস্থিত সকলেই প্রজেক্টরের মাধ্যমে তা অবলকন করেন।
পরে আয়োজিত অনুষ্ঠান উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ জাফর আরিফ চৌধুরীর সভাপতিত্বে ও ভেটেরিনারি সার্জন ডা. নেয়ামত আলীর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে ভিডিও কলের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হয়ে বক্তব্য রাখেন দিনাজপুর-৫ (ফুলবাড়ী-পার্বতীপুর) আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রাহমান ফিজার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফুলবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন, প্রাণি সম্পদ কর্মকর্তা ড. রবিউল ইসলাম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এস এম মনিরুজ্জামান, ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি সহকারি অধ্যাপক অমর চাঁদ গুপ্ত অপু, ইউনিয় পরিষদের চেয়ারম্যান মানিক রতন, সামেদুল ইসলাম প্রমুখ। এসময় উপজেলার দুই জন সফল খামারী সাখাওয়াত হোসেন ও এসরিফুন নাহারকে  প্রণোদনার চেক ও সনদ প্রদান করা হয়।
পরে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হুদা, সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুল, সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলাম ডাবলু প্রমুখ। শেষে অতিথিগণ মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ