• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:২৭ অপরাহ্ন |

নীলফামারীতে আটক চার অপহরণকারী জেলহাজতে

সিসি নিউজ: নীলফামারীর ডোমারে মাইক্রোবাস সহ আটক চার অপহরণকারীদের জেলহাজতে পাঠিয়েছে পুলিশ। গত বৃহস্পতিবার পুলিশ মাইক্রোবাস সহ  ওই চার অপহরণকারীকে আটক করে। এসময় অপহৃত এনজিও কর্মী নবিউজ্জামানকেও উদ্ধার করে। আজ শনিবার দুপুরে তাদের জেলা কারাগারে প্রেরন করা হয়েছে।

আটক অপহরণকারীরা হলেন, পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার মৌবাড়ী এলাকার হাসিমপুরের আমিরুল হকের পুত্র রবিউল (২৯), দন্ডপাল গ্রামের মন্ডল মোহাম্মদের পুত্র মাহেরুল ইসলাম ওরফে ঘটক (৩৬), পামলি গ্রামের আব্দুল করিমের পুত্র মাইক্রোবাস চালক মাসুদ রানা (৫৫) ও বোদা উপজেলার গুয়ারগ্রামের মমির উদ্দিনের পুত্র মোস্তফা (৪৪)।

পুলিশ সূত্রমতে, লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার পল্লী সমাজ উন্নয়ন সংস্থার কর্মী ওই উপজেলার পশ্চিম ভেলাবাড়ী গ্রামের জহির উদ্দিনের পুত্র নবিউজ্জামান ওরফে নবিয়ার সাথে দেশের একটি প্রতিষ্ঠিত এনজিওতে চাকুরী করার সূত্রে পরিচয় ঘটে প্রতারক চক্রের মূল হোতা ঠাকুরগাঁও জেলার গড়েয়া উপজেলার তরিকুল ইসলামের। পরবর্তীতে নবিয়ার মাধ্যমে আদিতমারীর স্থানীয় এনজিও পল্লী সমাজ উন্নয়ন সংস্থার পরিচালক লোকমান হোসেনের সাথে পরিচয় ঘটে তরিকুলের। ঘটনার দিন আদিতমারীর ওই সংস্থাটিকে সরকারী অনুদানের টাকা পাইয়ে দেয়ার কথা বলে রংপুর মিলিত হয় লোকমান ও নবিয়ার সাথে তরিকুল ও তার চক্রের সদস্যরা। বাংলাদেশ ব্যাংকে কাজের কথা বলে প্রতারক চক্রের মূল হোতা তরিকুল ইসলাম কৌশলে লোকমানকে নিয়ে ব্যাংকে যায়। অপরদিকে প্রতারক চক্রের বাকি সদস্যরা মাইক্রোবাসে নবিয়ারকে তুলে ভয়ভীতি দেখিয়ে পঞ্চগড়ের উদ্দেশ্যে রওনা দেয়। ডোমার উপজেলার তিনবট নামক স্থানে মাইক্রোবাসটি পৌছালে অপহৃত নবিয়ার কৌশলে মাইক্রোবাসের জানালা দিয়ে মুখ বের করে আত্মচিৎকার করলে এলাকার লোকজন বিষয়টি টের পেয়ে মাইক্রোবাসটি আটক করে পুলিশে খবর দেয়।

ডোমার থানার এসআই নজরুল ইসলাম সিসি নিউজকে জানান, আটক অপহরণকারীরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে নবিয়ারকে আটক করে তার পরিবারের কাছে মুক্তিপন আদায়ের লক্ষ্যে অপহরণ করার কথা স্বীকার করেছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এঘটনায় অপহৃত নবিউজ্জামান ওরফে নবিয়ার নিজে বাদী হয়ে থানায় মামলা করেছে।

ডোমার থানার ওসি মো: মোকছেদ আলী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, চত্রের মূল হোতা তরিকুলকে গ্রেফতারের জোর চেষ্টা চলছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ