• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৮:৫০ অপরাহ্ন |

সংবিধানে ‘বিসমিল্লাহ’ যুক্ত করে ৩৬০টি বারের লাইসেন্স

সিসি নিউজ: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, জিয়াউর রহমান যেদিন সংবিধানে `বিসমিল্লাহ’ শব্দটি যুক্ত করেছিলেন, একই দিনে তিনি ৩৬০টি মদের বারের লাইসেন্স দিয়েছিলেন। ইয়থ ক্লাব প্রতিষ্ঠা করে সে ক্লাবে হাউজির নামে জুয়া খেলার লাইসেন্স দিয়েছিলেন। লাকী খানের ঝাঁকি নৃত্যেরও জিয়াউর রহমান প্রচলনও করেছিলেন।

রবিবার (২২ জুলাই) দুপুরে রাজধানীর ঢাকা কলেজের ঢাকা আ ন ম নজিব খান অডিটোরিয়ামে আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ উপকমিটি আয়োজিত ‘উন্নয়নের অগ্রযাত্রায় মাদকমুক্ত দেশ গঠনে ছাত্রসমাজ’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, কোন ইসলামে আছে যে জুয়া খেলার বৈধ্যতা দিতে হবে? কোন ইসলামে আছে যে মদের বারের লাইসেন্স দিতে হবে? লাকি খানের ঝাঁকি নৃত্যের নামে উলঙ্গ নৃত্যের বৈধত্য দিতে হবে? যে বঙ্গবন্ধু ‘হিজবুল বহর’ নামের একটি জাহাজের মাধ্যমে হজযাত্রীদের হজে যাওয়ার ব্যবস্থা করতেন, সেই ‘হিজবুল বহর’-এর মাধ্যমে জিয়াউর রহমান বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে সিঙ্গাপুরে যান এবং সেখানে গিয়ে তাদের ছেড়ে দেন। এই হলো তার ধর্মীও প্রেম, এই হলো তার দেশপ্রেম।

মতিয়া চৌধুরী বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে যখন সব ষড়যন্ত্র ভেদ করে বাংলাদেশ বিশ্বে বিস্ময় সৃষ্টি করে এগিয়ে যাচ্ছে তখনই নতুন ষড়যন্ত্র শুরু। মাদক সন্ত্রাস ছড়িয়ে দেওয়া, আগুন সন্ত্রাস করা, রোহিঙ্গাদের উসকে দেওয়া। কিন্তু কোনও কিছুতেই শেখ হাসিনা সরকারকে বাধাগ্রস্ত করতে পারেনি; এগিয়ে যাচ্ছে অগ্রতিরোধ্য গতিতে।’

মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, অধ্যাপক ডা. অরূপ রতন চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয় বাণিজ্য অনুযদের ডিন শিবলী রুবাইয়াতুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে ঢাকা কলেজের শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতারা ঢাকা কলেজকে মাদকমুক্ত করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। সেই সঙ্গে ঢাকা কলেজের পাশে যে মদের (গ্যালাক্সি) দোকান রয়েছে তা বন্ধের জোর দাবি তোলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ