• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:১২ পূর্বাহ্ন |

পুরনো ছবি দিয়ে বুলবুলের গুলিবিদ্ধের গুজব

সিসি নিউজ, ২৭ জুলাই: সরকারবিরোধী আন্দোলন করতে গিয়ে পুলিশের শর্টগানের গুলিতে আহত হয়েছিলেন আসন্ন রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের মেয়র প্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। সেটি ২০১৩ সালের কথা। সেই ছবি জুড়ে দিয়ে আজ সামাজিক যোগাযোগ মাধ্যমে বুলবুলের গুলিবিদ্ধ হওয়ার অপপ্রচার চালিয়েছে একটি দল।

বৃহস্পতিবার রাজশাহীর বিভিন্ন ফেসবুক আইডিতে পোস্ট করে বলা হয়েছে, সকালে পুলিশের গুলিতে আহত হয়েছেন বিএনপির মেয়র প্রার্থী বুলবুল। তবে এই অপপ্রচারের প্রতিবাদ জানিয়েছে আওয়ামী লীগ।  রাজশাহী সিটি নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য ও দলের কেন্দ্রীয় কমিটির সদস্য এসএম কামাল হোসেন বিকালে সংবাদ সম্মেলন করে এর প্রতিবাদ জানান।

সংবাদ সম্মেলনে এসএম কামাল বদিউজ্জামান সাহেদ নামে এক ব্যক্তির ফেসবুক আইডি থেকে বুলবুলের ওই পোস্ট বের করে সাংবাদিকদের দেখান।  বৃহস্পতিবার বিকালে বদিউজ্জামানের ওই পোস্টে বুলবুলের ছবির সঙ্গে লেখা হয়, ‘দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচন সুষ্ঠু করার প্রহসনের প্রতিশ্রুতির নমুনা। রাজশাহী সিটি নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল ভাইয়ের পায়ে গুলি করেছে পুলিশ।’

তবে উপস্থিত সাংবাদিকরা নিশ্চিত করেন বুলবুলের আহত অবস্থায় শুয়ে থাকার ওই ছবিটি পুরনো। ২০১৩ সালে ২৭ নভেম্বর রাজশাহী কলেজের সামনে হরতাল এবং অবরোধের সমর্থনে মিছিল বের করেন ১৮ দলের নেতাকর্মীরা। এ সময় পুলিশ তাদের সরিয়ে দিতে চাইলে অবরোধকারীরা ইটপাটকেল নিক্ষেপ করেন। জবাবে পুলিশ শর্টগানের গুলি ছোঁড়ে। এতে আহত হয়েছিলেন তৎকালীন সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল।

বুলবুলের সেই পুরনো ছবি পোস্ট করে বিএনপি ভিন্ন কায়দায় ভোটারের সহানুভূর্তি অর্জনের চেষ্টা করছে উল্লেখ করে আওয়ামী লীগ নেতা কামাল বলেন, কয়েকদিন আগেই তারা নিজেরাই নিজেদের পথসভায় বোমা হামলা করলো। এভাবে তারা ভোটারের সহানুভূতি পাওয়ার চেষ্টা করলো। কিন্তু আসল ঘটনা ফাঁস হয়ে যাওয়ায় তারা এখন মিথ্যা ছবি পোস্ট করে ভোটারের সহানুভূতি পেতে চাইছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ