• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:০৯ অপরাহ্ন |

মুনীর চৌধুরী স্মরণে নাট্যোৎসব

Natokঢাকা: শহীদ মুনীর চৌধুরী স্মরণে শুরু হচ্ছে তিনদিনব্যাপী নাট্যোৎসব। আধুনিক বাংলা নাটকের রূপকারের স্মরণে নাট্যোৎসব অনুষ্ঠিত হবে বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে নাট্যকলা ও চলচ্চিত্র বিষয়ক বিভাগের ব্যবস্থাপনায়। উৎসব শুরু হবে ৯ মে, শুক্রবার থেকে।
একাডেমির জাতীয় নাট্যশালার এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে আগামী ৯ থেকে ১১ মে পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৭টায় তিনদিনব্যাপী ‘মুনীর চৌধুরী নাট্যোৎসব ২০১৪’ আয়োজন করা হয়েছে।
উৎসবে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ পাঁচটি বিশ্ববিদ্যালয়ের নাটক বিভাগের নতুন ৫টি নাটক মঞ্চস্থ হবে।
শুক্রবার বিকেল ৬টায় জাতীয় নাট্যশালার এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে ‘মুনীর চৌধুরী নাট্যোৎসব ২০১৪’ উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আইটিআই বিশ্ব সভাপতি রামেন্দু মজুমদার, আইটিআই বাংলাদেশ কেন্দ্রের সাবেক সভাপতি আতাউর রহমান, আইটিআই বাংলাদেশ কেন্দ্রের সভাপতি নাসির উদ্দিন ইউসুফ, নাট্যব্যক্তিত্ব ফেরদৌসি মজুমদার ও সারা যাকের।
অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। শুভেচ্ছা বক্তব্য রাখবেন নাট্যকলা ও চলচ্চিত্র বিষয়ক বিভাগের পরিচালক সারা আরা মাহমুদ।
নাট্যোৎসবে ৯ মে, শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিবেশনায় মঞ্চস্থ হবে নাটক ‘মানুষ’।
১০ মে, শনিবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিবেশনায় মঞ্চস্থ হবে নাটক ‘এক তালা দোতালা’ ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের পরিবেশনায় মঞ্চস্থ হবে নাটক ‘মুখরা ও রমনী বশিকরণ’।
১১ মে, রবিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরিবেশনায় মঞ্চস্থ হবে নাটক ‘জনক’ এবং  রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরিবেশনায় মঞ্চস্থ হবে নাটক ‘মহারাজ’।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ