• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৮:২০ অপরাহ্ন |
শিরোনাম :
নীলফামারীতে তীব্র তাপদাহের মাঝে রেললাইন রক্ষণাবেক্ষনে ওয়েম্যানরা নীলফামারীতে মাদক বিরোধী কর্মশালা নীলফামারীতে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি বিতরণ খানসামায় মুক্তিযোদ্ধাদের কটুক্তি এবং গালিগালাজ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন সরকারী গাছের ডাল কাটায় ভ্যানচালকের জেল ফুলবাড়ীতে ৫৮০ জন কৃষকের মাঝে বিনামূল্যে প্রণোদনার সার ও বীজ খানসামায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ নীলফামারীতে আর্থিক অন্তর্ভুক্তি বিষয়ক কর্মশালা স্কুল-কলেজ বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ সৈয়দপুরে দুই প্রতিষ্ঠান প্রধানকে অবসরজনিত বিদায় সংবর্ধনা প্রদান

ব্রাজিলে কারাগারে দাঙ্গা, নিহত ২: আহত ২৯

image_114511_0আন্তর্জাতিক ডেস্ক: ব্রাজিলের একটি কারাগারে সোমবার দাঙ্গায় এক পুলিশ কর্মকর্তা ও এক কয়েদি নিহত এবং ২৯ কয়েদি আহত হয়েছেন।
কর্তৃপক্ষ জানায়, পারনামবুকোর রাজ্যের রাজধানী রেসিফের একটি কারাগারে কয়েদিদের বিক্ষোভকালে সহিংসতা শুরু হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সহিংসতার সময় গুলিতে আহত এক পুলিশ কর্মকর্তার হাসপাতালে মৃত্যু হয় এবং নিহত কয়েদির বিস্তারিত প্রকাশ করা হয়নি।

রাজ্যের জননিরাপত্তা সচিব হতাহতের খবর নিশ্চিত করেছেন।
দাঙ্গার সময় কারাগারের ভিতরে বন্দুকযুদ্ধ ও বিস্ফোরণের শব্দ শোনা যায় এবং জি ওয়ান গ্লোবো নিউজপোর্টালে দেখা যায়, সশস্ত্র এক কর্মকর্তা একটি হেলিকপ্টারে বসে আছেন এবং হেলিকপ্টারটি উপরে চক্কর দিচ্ছে।
ব্রাজিলে গত কয়েক মাসে বেশ কয়েকটি কারাগারে দাঙ্গার ঘটনা ঘটেছে। ব্রাজিলের বিভিন্ন কারাগারে মোট ৫ লাখ ৬৩ হাজার কয়েদি রয়েছেন। কারাগারে কয়েদিদের সংখ্যার দিক থেকে বিশ্বে চতুর্থ দেশ হলো ব্রাজিল। প্রথম যুক্তরাষ্ট্র, দ্বিতীয় চীন ও তৃতীয় দেশ হলো রাশিয়া।– সংবাদ সংস্থা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ