• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৫৪ অপরাহ্ন |

টয়লেট ভেবে বিমানের দরজা খোলার চেষ্টা

57392_180_5487আন্তর্জাতিক ডেস্ক: বিমান যখন ৩০ হাজার ফুট ওপরে উড়ছে, তখন ভুল করে টয়লেট যাওয়ার দরজা ভেবে বিমানের দরজাই খুলে ফেলার চেষ্টা স্কটল্যান্ডের এক যাত্রীর! এজন্য জেমস গ্রে নামে কেএলএম বিমানের ওই যাত্রীর ৪৩৪ পাউন্ড (৬০০ ইউরো) জরিমানা হয়েছে। ৫ বছরের জন্য ওই বিমান সংস্থা তাকে নিষিদ্ধ করেছে কেএলএম। স্কটল্যান্ডের সানডে পোস্ট-এর খবর, এডিনবার্গ থেকে আমস্টারডামগামী বিমানটি স্কিফোল বিমানবন্দরে অবতরণের পর অ্যালোয়ার বাসিন্দা গ্রে-কে নামিয়ে কাছের ডিটেনশন সেন্টারে নিয়ে যাওয়া হয়। সেখানে গোটা রাত কাটাতে হয় তাকে।
গ্রে বলেছেন, তিনি ইচ্ছা করে বিমানের দরজা খুলে ফেলার চেষ্টা করেছিলেন বলে অভিযোগ বিমানকর্মীদের। কিন্তু তা ঠিক নয়। টয়লেটে ঢোকার দরজা ভেবে শুধু বিমানের দরজার হাতলে হাত রেখেছিলেন তিনি। গ্রে’র অভিযোগ, পরে বাড়ি ফেরার জন্য বিমানে উঠতে গেলে তাকে বাধা দেন কেএলএম কর্মীরা। তার বিমানে চড়ায় নিষেধাজ্ঞা জারি হয়েছে বলে জানান তাকে। শেষ পর্যন্ত এক বন্ধু তাকে অন্য সংস্থার বিমান ধরে বাড়ি ফেরার ব্যবস্থা করে দেন।
গ্রে-কে উদ্ধৃত করে সংবাদপত্রটি বলেছে, বিমান ক্রু আমাকে আসনে বসতে বলে জানান, বিমান নামলেই গ্রেফতার করা হবে আমায়। আমি বলি, বোঝার ভুল হয়ে গেছে আমার। কিন্তু পুলিশ এসে আমায় গ্রেফতার করে। খুব ভালো ব্যবহার পাইনি ওদের কাছ থেকে। কেএলএম জানিয়েছে, এক এক যাত্রীকে কর্তৃপক্ষের হাতে তুলে দেয়া হয়েছে বিমানে তার দুর্ব্যবহারের জন্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ