• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন |
শিরোনাম :

৩৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ‘৮ জানুয়ারি’

সরকারী কর্ম কমিশনসিসি ডেস্ক: আগামী ২০১৬ সালের ৮ জানুয়ারি ৩৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে। বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি) প্রাথমিকভাবে এ সিদ্ধান্ত নিয়েছে বলে একটি সূত্রে জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে পিএসসির চেয়ারম্যান ইকরাম আহমেদ বলেন, এটাতো আমরা এখনো পাবলিশ করিনি। সপ্তাহ খানেকের মধ্যে জানতে পারবেন। তবে আলোচনা হয়েছে, আরও ভাবা হচ্ছে।

আগামী ২০১৬ সালের ৮ জানুয়ারি ৩৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার বিষয়ে সরাসরি কিছু না বললেও তিনি জানান, দেখা যায় একটি তারিখ আমি বললাম, কিন্তু কোনো কারণে তা বদলে যেতে পারে। এ জন্য একটু ধীরেই আমরা তারিখটা জানাব। তবে জানুয়ারির শুরুর দিকে আমরা ৩৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা নেওয়ার চেষ্টা করব। কারণ আমরা এক বিসিএস থেকে অন্য বিসিএস পরীক্ষার সময়ের ব্যবধান কমিয়ে আনতে চাই।

পিএসসির চেয়ারম্যান আরও বলেন, প্রশ্ন তৈরি, কেন্দ্র পাওয়া, পরিদর্শক, আইনশৃংখলাবাহিনী পাওয়া- সবকিছু মিলিয়ে পরীক্ষা অনুষ্ঠান সময়সাপেক্ষ ব্যাপার। তবে আমরা দ্রুত সময়ের মধ্যে পরীক্ষা নেওয়া ও ফলাফল প্রকাশের চেষ্টা করছি।

এর আগে গত ৩১ মে ৫৪২টি সাধারণ ক্যাডারের পদসহ মোট দুই হাজার ১৮০টি শূন্যপদে নিয়োগ দিতে ৩৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল পিএসসি। ১৪ জুন থেকে শুরু হওয়া আবেদনের সময়সীমা শেষ হয় গত ২৩ জুলাই।

পিএসসির বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, সেপ্টেম্বরে প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে। সম্ভাব্য সময়সীমার দুইমাসেও পরীক্ষা না হওয়ার বিষয়ে সম্প্রতি পিএসি চেয়ারম্যান ইকরাম আহমেদ জানিয়েছিলেন, আগামী নভেম্বর মাসে পরীক্ষা নেওয়া সম্ভব না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ