• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:০৭ পূর্বাহ্ন |

এমপি লতিফের ছবিতে জুতাপেটা

সিসিচট্টগ্রাম: বঙ্গবন্ধুর ছবি ‘বিকৃতিকারী’ সরকার দলীয় বন্দর-পতেঙ্গা আসনের সংসদ সদস্য এম এ লতিফকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের পাশাপাশি তার সংসদীয় আসনকে শূণ্য ঘোষণার দাবি জানিয়েছেন সরকার দলীয় সাবেক ও বর্তমান ছাত্রনেতারা। একই সাথে লতিফের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়ে তাকে গ্রেপ্তারেরও দাবি উঠেছে চট্টগ্রামের এক সমাবেশ থেকে।

‘এম এ লতিফের দৃষ্টান্তমূলক শাস্তির’ দাবিতে বুধবার চট্টগ্রাম কেন্দ্রিয় শহীদ মিনারের পাদদেশে ‘জাগ্রত ছাত্র ও যুব জনতা’র ব্যানারে এক সমাবেশ থেকে এসব দাবি জানানো হয়। শহীদ মিনারের মূল ফটকের সাথে বির্তকিত সাংসদ এম এ লতিফের একটি ছবি লাগিয়ে সেই ছবিতে গণহারে থুতু নিক্ষেপে ও জুতা পেটা করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, জামায়াত থেকে এসে আওয়ামী লীগের এমপি হয়ে লতিফ একের পর এক ধৃষ্টতাপূর্ণ কাজ করে যাচ্ছে। জাতির পিতাকে অপমান করার মত দৃষ্টতা দেখিয়েছে এম এ লতিফ। তার বিচার নিশ্চিত না হওয়ায় পর্যন্ত আমরা ঘরে ফিরব না। অবিলম্বে লতিফের আসন শূন্য ঘোষণা করে সেখানে পুননির্বাচন দেয়ার দাবি জানাচ্ছি।

সরকার দলীয় সাংসদ এম এ লতিফকে আওয়ামী লীগের ভেতরে ঘাপটি মেরে থাকা খন্দকার মোস্তাকের প্রেতাত্মা বলেও মন্তব্য করা হয় সমাবেশে।

সমাবেশে আরো বলা হয়, এমপি লতিফের সাথে ঘনিষ্ঠতা জামায়াতের নেতাকর্মীদের। তার সাথে নিজের এলাকায় আওয়ামী লীগের ত্যাগী নেতাকর্মীদের কোন যোগাযোগ নেই। জামায়াতের গুডবুকে আছে লতিফের নাম। আওয়ামী লীগের নেতাকর্মীরা সুদিনে, দুর্দিনে লতিফকে কখনো পাশে পায়না। প্রধানমন্ত্রীর কাছে বিনীত অনুরোধ, লতিফের আসন শূন্য ঘোষণা করে সেখানে পুননির্বাচন দিন।

খেলাঘর চট্টগ্রাম মহানগর কমিটির সাধারণ সম্পাদক এএসএম জাহিদ হোসেনের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা সাইফুদ্দিন খালেদ বাহার, সাবেক ছাত্রনেতা ও কোতয়ালি থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো.হাসান মনসুর, নগর স্বেচ্ছাসেবক লীগের সদস্য পংকজ রায়, নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু, ছাত্রমৈত্রী চট্টগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক সম্পদ রায়, নগর ছাত্রলীগের সহ-সভাপতি মো.সাইফুদ্দিন, যুগ্ম সম্পাদক রনি মির্জা, সিটি কলেজ ছাত্রলীগের ভিপি রাজীব হাসান রাজনসহ আরো অনেকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ