• বুধবার, ০৮ মে ২০২৪, ১০:২৬ পূর্বাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

ভোট বর্জনের হিড়িক, সরে দাঁড়ালেন অর্ধশত প্রার্থী

11ঢাকা: প্রথম দফার পরে দ্বিতীয় দফায়ও ভোট বর্জনের হিড়িক পড়েছে। সংঘর্ষ-সহিংসতা এবং বর্জনের মধ্যে দিয়ে চলছে দ্বিতীয় দফায় ৬৩৯টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ।

ভোটগ্রহণ দুপুর পর্যন্ত না গড়াতেই এরই মধ্যে অন্তত ৪৪টিতে ভোট বর্জনের খবর পাওয়া গেছে।

ব্যালট ছিনতাই ও কেন্দ্র দখলের অভিযোগ এনে চট্টগ্রামের তিন উপজেলায় ৩০ ইউনিয়ন পরিষদ নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে বিএনপি প্রার্থীরা।

কেন্দ্র দখল, ব্যালট পেপার ছিনতাই ও এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ এনে মিরসরাই, সীতাকুণ্ড ও সন্দ্বীপ উপজেলার প্রার্থীরা ভোট বর্জন করে পুনরায় ভোট গ্রহণের দাবি জানিয়েছেন।

তিন উপজেলায় নির্বাচন মটিরিং সেলের প্রধান হাসান মো.জসিম উদ্দিন জানান, বুধবার রাত থেকেই অনেক কেন্দ্রে ব্যালটে সিল মারা হয়েছে। বৃহস্পতিবার ভোট শুরু হওয়ার আগেই অনেক কেন্দ্র দখল হয়ে গেছে। তাই বিএনপি প্রার্থীরা ভোট বর্জন করেছে।

এদিকে ভোট গ্রহণের শুরুতেই নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চর এলাহী ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন বর্জন করেছেন বিএনপির চেয়ারম্যান প্রার্থী আব্দুল মতিন তোতা।

বৃহস্পতিবার সকাল সোয়া ৯টায় নির্বাচনে জাল ভোট প্রদান ও অনিয়মের অভিযোগ এসে তিনি সাংবাদিকদের নির্বাচন বর্জনের সিদ্ধান্ত জানান।

ভোলা সদর উপজেলার পূর্ব ইলিশা ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন বর্জন করেছেন বিএনপির চেয়ারম্যান প্রার্থী মো. সিরাজ উদ্দিন।

বৃহস্পতিবার সকাল ১০টা ২০ মিনিটে ইউনিয়নের জংশন বাজার সংলগ্ন নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে তিনি ভোট বর্জনের কথা জানান।

ঝিনাইদহের মহেশপুর উপজেলার যাদবপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন বর্জন করেছেন বিএনপি মনোনীত (প্রতীক-ধানের শীষ) চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম।

বিভিন্ন কেন্দ্রে ভোট কারচুপির অভিযোগ এনে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে মহেশপুর শহরের বড়বাড়ি এলাকায় সাংবাদিকদের ডেকে ভোট বর্জনের ঘোষণা দেন তিনি।

কুমিরা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী মো. হেলাল উদ্দিন, বাড়বকুণ্ড ইউনিয়নের আবুল কালাম আজাদ ও সোনাইছড়ি ইউনিয়নের নুরুদ্দিন মো. জাহাঙ্গীর চৌধুরী ভোট বর্জন করেছেন বলে জানিয়েছেন তিন উপজেলায় নির্বাচন মটিরিং সেলের প্রধান হাসান মো. জসিম উদ্দিন।

শেরপুরের নকলা উপজেলার উরফা ইউনিয়নে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী রুস্তম আলী। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে তিনি ভোট বর্জনের ঘোষণা দেন।

নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জোরপূর্বক ভোট কারচুপি করছে বলে অভিযোগ করেন রুস্তম আলী।

ভোলার লালমোহন উপজেলার বাহাদুরপুর ইউনিয়ন নির্বাচনে ভোট বর্জন করেছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী স্মৃতি বেগম।

বৃহস্পতিবার বেলা ১১টা ৪০ মিনিটে সরকারি দলের প্রার্থীর বিরুদ্ধে অনিয়মের অভিযোগে তিনি নির্বাচন বর্জন করেন।

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার খলিষাকুণ্ডি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে কেন্দ্র দখল ও তার এজেন্টদের বের করে প্রকাশ্যে নৌকা প্রতীকে ভোট দেওয়াসহ বেশ কয়েকটি অভিযোগ এনে ভোট বর্জন করেছেন জাসদ প্রার্থী সাবের আলী (মশাল)।

ভোটগ্রহণ শুরুর দেড় ঘণ্টার মধ্যেই তা বর্জনের ঘোষণা দেন সাবের আলী।

জামালপুরের মেলান্দহ উপজেলার তিন ইউনিয়নে বিএনপি মনোনীত প্রার্থীরা নির্বাচন বর্জন করেছেন। এছাড়া স্বতন্ত্র এক প্রার্থীও ভোট বর্জন করেছেন।

ভোট কারচুপির অভিযোগ এনে তারা এই নির্বাচন বর্জন করেছেন। ইউনিয়নগুলো হলো- নাংলা, আদ্রা এবং মাহমুদপুর।

গাজীপুরের কালীগঞ্জে বিএনপি সমর্থিত তিন প্রার্থী ভোট বর্জন করেছেন

চাঁদপুরের রামপুর ইউনিয়নে ভোট বর্জন করেছেন বিএনপি প্রার্থী জাকির হোসেন। তিনি আওয়ামী লীগ প্রার্থীর ভোটকেন্দ্র দখলসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে ভোট বর্জন করে নির্বাচন কমিশনে অভিযোগ দাখিল করেছেন। এবং স্বতন্ত্র অপর প্রার্থীও ভোট বর্জন করেছেন।

কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার ২নং চৌয়ারা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী এ টি এম ইদ্রিস ভোট বর্জন করেছেন।

বৃহস্পতিবার বেলা সোয়া ১১টায় ইউনিয়নের বামিশা বাজারে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে ভোট কারচুপি ও কেন্দ্র দখলের অভিযোগ এনে নির্বাচন বর্জনের ঘোষণা দেন তিনি।

এছাড়া, টাঙ্গাইলের মির্জাপুরে বিএনপি সমর্থিত এক প্রার্থী ভোট বর্জন করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ