• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:৪১ অপরাহ্ন |

আবারো ৫ দিনের রিমান্ডে মা মাহফুজা

মাহফুজাঢাকা: রাজধানীর রামপুরার বনশ্রীতে দুই ভাই-বোনের রহস্যজনক মৃত্যুর ঘটনায় মা মাহফুজা মালেক জেসমিনকে জিজ্ঞাসাবাদের জন্য আবারো ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার তাকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাওয়া হলে ঢাকা মহানগর আদালত (সিএমএম) ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে গত ৪ মার্চ জেসমিনের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।

ডিবি পুলিশ পরিদর্শক লোকমান হাকিম জানান, আবেদন শুনানি শেষে ঢাকার অতিরিক্ত সিএমএম আলমগীর কবির পরিচালিত আদালত জেসমিনের ফের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। তবে নিহত দুই শিশুর ব্যবহৃত চাদর, বালিশের কাভার, টিস্যু ও কম্বলের ডিএনএ প্রোফাইল এবং চাইনিজ খাবার ও পানির বোতলের রাসায়নিক পরীক্ষার জন্য সিআইডিকে নির্দেশ দেন আদালত।

উল্লেখ্য, গত ২৯ ফেব্রুয়ারি রাজধানীর রামপুরা থানাধীন বনশ্রীর বি ব্লকের ৪ নম্বর সড়কের ৯ নম্বর সাততলা বাড়ির চতুর্থ তলা থেকে ইশরাত জাহান অরণী (১৪) ও তার সহোদর ভাই আলভী আমানকে (৬) অসুস্থ অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ওইদিন রাত পৌনে আটটার দিকে কর্তব্যরত চিকিৎসকরা দুই ভাইবোনকে মৃত ঘোষণা করেন। নিহতদের মধ্যে অরণী বেইলী রোডে অবস্থিত ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের স্কুল শাখার সপ্তম শ্রেণীর ছাত্রী ছিলেন। আর আলভী বনশ্রীতে অবস্থিত হলি ক্রিসেন্ট স্কুলের নার্সারির ছাত্র ছিল।

ঘটনার পর পিতামাতাসহ পরিবারের অনেকেই খাদ্যে বিষক্রিয়ায় তাদের দুই সন্তানের মৃত্যু হয়েছে বলে দাবি করে আসছিলেন। তবে বিষক্রিয়ায় নয় ওই দুই শিশুকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে ময়নাতদন্তের পর জানায় ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ