• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:১৬ অপরাহ্ন |

বিএনপি নেতা আসলাম ৭ দিনের রিমান্ডে

আসলামঢাকা: বাংলাদেশের সরকার উৎখাতে ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে ‘ষড়যন্ত্রে’ জড়িত থাকার অভিযোগে গ্রেফতার হওয়া বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী ও তার দুই সহযোগীর সাতদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
সোমবার দুপুর পৌনে ২টার দিকে গোয়েন্দা পুলিশের পরিদর্শক গোলাম রব্বানী তাদের আদালতে হাজির করে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে দশ দিনের রিমান্ডের আবেদন করেন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন আদালত পুলিশের প্রসিকিউশন বিভাগের সহকারী কমিশনার মিরাশ উদ্দিন।
এর বিরোধিতা করে আসলাম চৌধুরীর পক্ষে শুনানি করেন সানাউল্লাহ মিয়া ও মাসুদ আহমেদ তালুকদার। আসলাম চৌধুরীর পক্ষে জামিনেরও আবেদন করেন তারা।
আইনজীবীরা দাবি করেন, আসলাম চৌধুরী চিকিৎসার প্রয়োজনে পাঁচ দিনের জন্য দিল্লি গিয়েছিলেন। সেখানে তিনি এক দাওয়াত অনুষ্ঠানে যান। কয়েকজন ইসরাইলীর সঙ্গে সেখানেই তার দেখা হয়। সেই ছবিই গণমাধ্যমে এসেছে। আসলামের সঙ্গে তাদের কোনো বৈঠক হয়নি।
শুনানী শেষে মহানগর হাকিম মো. শারাফুজ্জামান আনসারী বিএনপি নেতা আসলাম চৌধুরী ও তরি দুই সহযোগীর ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
রোববার সন্ধ্যায় রাজধানীর পূর্বাচল থেকে আসলাম চৌধুরীকে গাড়িচালক ও এক ব্যক্তিগত সহযোগীসহ আটকের পর রাতে তাদের মহানগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে আনা হয়েছিল।
এর আগে রোববার দুপুরে এক সাংবাদিক সম্মেলনে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার  ইকবাল বাহার জানিয়েছিলেন, দেশ দেশবিরোধী ষড়যন্ত্রের অভিযোগে বিএনপির কেন্দ্রীয় যুগ্মমহাসচিব আসলাম চৌধুরীকে খুঁজছে পুলিশ। তাকে পেলেই গ্রেফতার করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ