• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৩:৫৯ পূর্বাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

মিতুর হত্যার দুই প্রধান সন্দেহভাজন ‘বন্দুকযুদ্ধে’ নিহত

মিতুঢাকা: এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যাকাণ্ডে প্রধান সন্দেহভাজন দুইজন ‘বন্দুকযুদ্ধে’ পুলিশের গুলিতে নিহত হয়েছেন। আলোচিত এ হত্যাকাণ্ডের তদন্ত পুলিশ ভিন্নখাতে নিতে চাইছে বলে পরিবারের অভিযোগের মধ্যেই এ ঘটনা ঘটল।

মঙ্গলবার সকালে রাঙ্গুনিয়া উপজেলার ঠাণ্ডাছড়িতে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে বলে রাঙ্গুনিয়া থানার ওসি হুমায়ন কবিরের ভাষ্য।

নুরুল ইসলাম ওরফে রাশেদ (২৭) ও নুরুন্নবী (২৮) নামের ওই দুইজনসহ সন্দেহভাজন মোট পাঁচজনের দেশ ছাড়ায় এ আগে নিষেধাজ্ঞা দিয়েছিল পুলিশ। ওসি বলেন, ‘ঠাণ্ডাছড়ি এলাকায় গোয়েন্দা পুলিশের সঙ্গে গোলাগুলির ঘটনাটি ঘটেছে।’

চট্টগ্রামের পুলিশ কমিশনার ইকবাল বাহার বলেন, ‘আমাদের টিম এখনও ফিরে আসেনি। আসার পর বিস্তারিত জানতে পারব।’

গত ৫ জুন নগরীর জিইসি মোড়ে ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার সময় খুন হন চট্টগ্রামে বিভিন্ন জঙ্গি বিরোধী অভিযানের নেতৃত্ব দেওয়া এসপি বাবুল আক্তারের স্ত্রী মিতু।

ওই হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে আটজনকে গ্রেপ্তারের গুঞ্জন ছড়িয়ে পড়লেও গত ২৬ জুন আনোয়ার ও মোতালেব মিয়া ওরফে ওয়াসিম নামে দুজনের গ্রেপ্তারের খবর জানায় পুলিশ।

এরপর ২৮ জুন নগরীর বাকলিয়া থানার রাজাখালী এলাকা থেকে এহতেশামুল হক ভোলা ও মনির হোসেন নামের দুইজনকে দুটি অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার করা হয়।

পুলিশ বলছে, আদালতে জবানবন্দিতে ওয়াসিম ও আনোয়ার বলেছেন, মুছার ‘পরিকল্পনা অনুযায়ী’ এ হত্যাকাণ্ড ঘটানো হয়। ওই জবানবন্দিতেই রাশেদ, কালু, শাহজাহান ও নবীর নাম আসে।

পরে ওই পাঁচজনের দেশ ছাড়ার ওপর নিষেধাজ্ঞা জারির পর পুলিশ ১ জুলাই শাহজাহান ও মামলায় অন্যতম সন্দেহভাজন মুছার ছোট ভাই সাইদুল ওরফে সাকুকে গ্রেপ্তারের কথা জানায়।

এদিকে মিতু হত্যার তদন্ত নিয়ে রহস্য দিনদিনই বাড়ছে। পুলিশ প্রথমে এ হত্যার জন্য জঙ্গি গোষ্ঠীকে দায়ী করলেও পরে সে অবস্থান থেকে দৃশ্য সরে আসে। কোনো জঙ্গি সংগঠনও হত্যার দায় স্বীকার করেনি।

এরই মধ্যে রাষ্ট্রীয় পদকপ্রাপ্ত সৎ ও চৌকস পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারকে হত্যাকাণ্ডে ফাঁসিয়ে দেয়া ভয় দেখিয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্তারা তাকে চাকরি ছাড়তে চাপ দিয়েছেন বলে গণমাধ্যমে খবর এসেছে।

মিতুর বাবা পুলিশের সাবেক ওসি মোশাররফ হোসেন অভিযোগ করেছেন তদন্ত অন্যদিকে নেয়ার চেষ্টা করা হচ্ছে বলে তারা মনে করছেন।

মোশাররফ হোসেন বলেছেন, ‘আমার মেয়ে হত্যার বিচার আমি চাই। আমার মেয়ে কোনো চাকরি বা ব্যবসা করতো না। কিন্তু পুলিশের তদন্তকারীরা হত্যাকাণ্ডের তদন্তের মুল জায়গা থেকে সরে যাচ্ছে বা এড়িয়ে যাচ্ছে। তদন্ত ডাইভার্ট করা হচ্ছে বা অন্যদিকে নেয়া হচ্ছে। কেন এটা করা হচ্ছে, সেটাই আমাদের প্রশ্ন।’

বাবুল আক্তারের স্বজনদের অভিযোগ, তার অভিযানে নাখোশ কোনো মহল মিত্যুকে খুন করে তার ওপর প্রতিশোধ নিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ