• বুধবার, ০৮ মে ২০২৪, ০১:০৪ অপরাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

নিখোঁজ তরুণদের সম্পর্কে তদন্তে পুলিশ

পুলিশসিসি নিউজ: গুলশানের আর্টিজান রেস্তোরাঁয় হামলার পর নিখোঁজ তরুণদের সম্পর্কে তদন্তে নেমেছে পুলিশ। রাজধানীর বিভিন্ন থানায় ১৮ থেকে ২৫ বছরের মধ্যে যারা অনেক দিন নিখোঁজ আছে তাদের ব্যাপারে তদন্ত শুরু হয়েছে বলে একাধিক থানায় যোগাযোগ করে জানা গেছে।

একইসঙ্গে এ রকম কেউ হারিয়ে গেলে কালবিলম্ব না করে আইনশৃঙ্খলা বাহিনীকে জানাতে বলেছেন পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।

মঙ্গলবার দুপুরে এ বিষয়ে কথা হয় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার মাসুদুর রহমানের সঙ্গে। তিনি বলেন, ‘জিডির তদন্ত একটি নিয়মিত কাজ। তবে যাদের বয়স উঠতি তাদের ব্যাপারে তদন্ত শুরু হয়েছে। তারা আসলেই হারিয়ে গেছে না অন্য কোনো গোষ্ঠীর সঙ্গে যোগ দিয়েছে তারই এখন তদন্ত চলছে।’

পুলিশ জানায়, হামলার পর জঙ্গিদের পরিবারের পক্ষ থেকে থানায় জিডির কথা উল্লেখ করা হয়। এরপর কোন থানায় এ রকম জিডি আছে তা জানতে চান পুলিশের শীর্ষ কর্মকর্তারা। বিভিন্ন থানা থেকে গত দুই বছরে হারানো জিডিগুলো পৃথক করা হয়। এর মধ্যে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে বিশেষ করে যারা ছাত্র বা পারিবারিক অবস্থা ভাল তাদের জিডিগুলো আলাদা করে প্রতিটি থানা তদন্ত করছে। প্রতিটি জিডি থানার ওসি (তদন্ত) নিজে কিংবা দক্ষ কোনো কর্মকর্তাদের দিয়ে তদন্ত করানো হচ্ছে।

মুগদা থানায় এ রকম ৮টি জিডির নতুন তদন্ত শুরু হয়েছে। মতিঝিল থানায়া ৪টি, বাড্ডায় ৩টিসহ বিভিন্ন থানায় এ রকম জিডি বেছে নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। এসব জিডির হারানো লোকজনের বেশিরভাগ অল্প বয়সের বলে জানা গেছে।

শুক্রবার রাতে হামলার পর বন্দুকধারীদের ব্যাপারে নিশ্চিত হতে পুলিশসহ সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থা তদন্তে নামে। এরপরই বেরিয়ে আসে গুলশানে হামলাকারীদের একজন হারিয়ে যাওয়ার পর তার পরিবার মোহাম্মদপুর থানায় সাধারণ ডায়েরি করে। আর গত ফেব্রুয়ারিতে গুলশান থেকে হারানোর কথা উল্লেখ করে অপর এক পরিবার গুলশান থানায় জিডি করেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ