• বুধবার, ০৮ মে ২০২৪, ০৮:৫৩ অপরাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

জঙ্গি মোকাবেলায় একযোগে কাজ করবে ঢাকা-ওয়াশিংটন

সিসিঢাকা: ঢাকা ও ওয়াশিংটন সন্ত্রাবাদ মোকবিলায় অংশীদারিত্ব আরও ব্যাপক ও জোরদার করবে। শনিবার বাংলাদেশ-যুক্তরাষ্ট্র পঞ্চম অংশীদারী সংলাপের যৌথ বিবৃতিতে একথা বলা হয়।
বিবৃতি বলা হয়, বিভিন্ন সহিংস উগ্রবাদী সংগঠন, যেমন দায়েশ (আইএসআইএল) ও আল-কায়েদা সারাবিশ্বের জন্য ঝুঁকি। বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র একযোগে এই সন্ত্রাসী সংগঠনগুলোকে মোকাবিলা করবে।
এই প্রথমবারের মতো অংশীদারী সংলাপের পরে যৌথবিবৃতি প্রকাশ করা হলো। বিবৃতিতে বলা হয়, ‘সহযোগিতা গভীর করার জন্য, আমরা ঘোষণা করছি বাংলাদেশ ইউএস কাউন্টার-টেরোরিজম পার্টনারশিপ ফান্ড এ অংশগ্রহণ করবে এবং এর মাধ্যমে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র দ্বিপক্ষীয় সন্ত্রাসবাদ মোকাবিলার জন্য অংশীদারিত্ব বৃদ্ধি করতে পারবে এবং বিভিন্ন প্রোগ্রাম এ সহায়তা দিতে পারবে।’
ইউএস কাউন্টার-টেরোরিজম পার্টনারশিপ ফান্ডের বিভিন্ন প্রোগ্রাম বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে র‌্যাডিকালাইজেশন এবং জঙ্গিঝুঁকি মোকবিলায় সহযোগিতা বৃদ্ধি করবে।
বিবৃতিতে আরও বলা হয়, আমরা দক্ষ সরকারি প্রসিকিউটর তৈরি করছি, যেন সহিংস উগ্রবাদীদের বিচার করা সম্ভব হয় এবং আন্তঃদেশীয় অপরাধ মোকাবিলা করা যায়।
আগামী বাংলাদেশ-যুক্তরাষ্ট্র নিরাপত্তা সংলাপে সামরিক ও নিরাপত্তা সহযোগিতা নিয়ে আরও আলোচনা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ