• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০২:০০ পূর্বাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

বিহারি ক্যাম্প উচ্ছেদ কার্যক্রমে চেম্বারে স্থিতাবস্থা

হাইকোটঢাকা: দেশের ৭০টি বিহারি ক্যাম্প উচ্ছেদ কার্যক্রমের উপর স্থিতাবস্থা বজায় রাখতে সংশ্লিষ্টদেরকে নির্দেশ দিয়েছেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি। ফলে আপাতত এসব ক্যাম্পে কোনো উচ্ছেদ অভিযান চালানো যাবে না বলে নিশ্চিত করেছেন রিট আবেদনকারীদের আইনজীবী সাঈদ আহমেদ রাজা।
রোববার চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এই আদেশ দেন। আদালতে আজ বিহারিদের পক্ষে শুনানি করেন বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান আবদুল বাসেত মজুমদার। তার সঙ্গে ছিলেন সাঈদ আহমেদ রাজা।
সাঈদ আহমেদ রাজা বলেন, বিহারিদের করা রিটের প্রেক্ষিতে ২০০৫ সালের ১৭ জুন হাইকোর্ট রুল জারি করেন। চলতি বছর ২৯ মার্চ সেই রুল ডিসচার্জ করে পর্যবেক্ষণসহ বিহারিদের করা রিটসমূহ খারিজ করে দেন হাইকোর্ট।
আমরা হাইকোর্টের রায়ের বিরুদ্ধে ৩০ জুন উচ্চ আদালতে আবেদন করি। সেই আবেদনের প্রেক্ষিতে আজ চেম্বার বিচারপতি উচ্ছেদ কার্যক্রমের উপর চার সপ্তাহের জন্য স্থিতাবস্থা বজায় রাখতে উভয় পক্ষকে নির্দেশ দিয়েছেন।
এর আগে গত ২৯ মার্চ বিহারি ক্যাম্পের আশপাশে সরকারি জমিতে বসবাসকারী অবাঙালিদের উচ্ছেদ করা যাবে বলে রায় দেন হাইকোর্ট। উচ্ছেদ অভিযান বন্ধ চেয়ে বিহারিদের করা ৯টি রিট পর্যবেক্ষণসহ খারিজ করে দেন হাইকোর্টের বিচারপতি মো. মইনুল ইসলাম চৌধুরী ও জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত বেঞ্চ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ