• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন |

পুলিশের পেটে ৪০ ছুরি!

file (2)সিসি ডেস্ক: না বুঝে শিশুরা কত অখাদ্যই না গলঃধকরণ করে। কিন্তু পরিণত বয়সের কোনো মানুষ যদি ছুরি-চাকুর মতো কোনো ভয়ঙ্কর বস্তু গিলে ফেলে! তাও এক-দুটি নয়, এক পুলিশ সদস্যের পেট থেকে বের হয়েছে ৪০টি ছুরি!
পেশায় তিনি পুলিশের কর্মী, হেড কনস্টেবল। ভারতের অমৃতসরের বাসিন্দা। ৪২ বছর বয়সের সেই জার্নেল সিংহ (নাম পরিবর্তিত) দিন কয়েক আগে পেটে ব্যথা নিয়ে হাজির হয়েছিলেন ডাক্তারের কাছে।
ডাক্তার জ্যোতিন্দর মালহোত্রা রোগীকে প্রাথমিকভাবে পরীক্ষা করে পেট ব্যথার কোনো কারণ খুঁজে পাননি। তিনি রোগীর আল্ট্রাসাউন্ড করান। তাতে ধরা পড়ে, পেটের ভেতরে শক্ত কিছু রয়েছে। কিন্তু জিনিসটা যে কী, তা স্পষ্ট বোঝা যাচ্ছিল না। ফলে ডাক্তার মালহোত্রা রোগীর এন্ডোস্কোপি ও সিটি স্ক্যান করানোর সিদ্ধান্ত নেন।
রিপোর্ট দেখে চোখ কপালে ওঠে তাঁর। কারণ দেখা যায়, জার্নেলের পেটের ভিতরে রয়েছে বেশ কিছু ধাতব ছুরি। পরে ডাক্তার মালহোত্রের নেতৃত্বে অমৃতসরের দা কর্পোরেট হসপিটালে গঠিত হয় পাঁচ ডাক্তারের একটি টিম। প্রায় ৫ ঘণ্টা ধরে চলে এক অতি জটিল অস্ত্রোপচার। জার্নেলের পেটের ভেতর থেকে একটি একটি করে বার করা হতে থাকে ছুরি। সর্বমোট ৪০টি ছুরি উদ্ধার হয় তাঁর পেট থেকে।
ডাক্তার মালহোত্রা সংবাদমাধ্যমকে বলেন, আমার ২০ বছরের ডাক্তারি জীবনের সবচেয়ে ভয়ঙ্কর অপারেশন ছিল এটি। এরকম অদ্ভুত কেসও আমি আগে কখনও দেখিনি। অপারেশনের পরে একটু একটু করে সুস্থ হয়ে উঠছেন জার্নেল।
সবচেয়ে বড় প্রশ্ন, জার্নেলের পেটে এতোগুলো ছুরি গেল কী করে! ডাক্তাররা বলছেন,  দু’ মাস ধরে এই ছুরিগুরো খেয়েছেন জার্নেল। কিন্তু খামোখা ছুরি খেতে গেলেন কেন? এই প্রশ্ন ডাক্তাররাও রেখেছিলেন রোগীর কাছে।
উত্তরে রোগী বলেছেন, আমার ইচ্ছে হত ছুরি খেতে, তাই খেয়েছি। এই উত্তর থেকে ডাক্তাররা এই সিদ্ধান্তে পৌঁছেছেন যে, জার্নেল মানসিকভাবে সুস্থ নন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ