• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১০:১২ অপরাহ্ন |
শিরোনাম :
ডোমারে রির্টানিং কর্মকর্তার কন্ট্রোল রুমে হামলার ঘটনায় গ্রেপ্তার ৫ অনলাইন জুয়ার কারণে অর্থ পাচার বাড়ছে: অর্থমন্ত্রী দিনাজপুরে ট্রাকের ধাক্কায় পুলিশ কর্মকর্তা নিহত সৈয়দপুরে মা হাসপাতালের নিবন্ধন না থাকায় সিলগালা হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ

প্রতিবাদের ভাষা নগ্ন ছবি পোস্ট!

সিসি ডেস্ক: ভারতের জয়পুরে আর্ট গ্যালারি ভাঙচুর করা হয়। এ সংবাদ প্রকাশের সঙ্গে সঙ্গে সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদের ঝড় বয়ে যায়। তবে এটি প্রচলিত কোনো ভাষায় প্রতিবাদ নয়। নগ্ন ছবি পোস্ট করেই আর্ট গ্যালারি ভাঙচুরের প্রতিবাদ করছেন আর্ট শিল্পী ও তাদের ভক্ত-প্রেমিরা।
ধারণা করা হচ্ছে, নারী নির্যাতন থেকে শুরু করে বধূহত্যাসহ যেকোনো ঘটনায় প্রতিবাদের মাধ্যম হিসেবে ভারচুয়াল দুনিয়া এখন শক্তি মাধ্যম প্রমাণিত। তাইতো আর্ট গ্যালারি ভাঙচুরের প্রতিবাদেও সামাজিক মাধ্যমকেই বেছে নিয়েছেন আর্ট প্রেমিরা

ফেসবুক ও টুইটারসহ বিভিন্ন সামাজিক মাধ্যমে এমন নগ্ন ছবি প্রকাশে অনেকটা অস্বস্তিতে পড়েছেন কেউ কেউ। তবে বিষয়টি এখন ভারতসহ বিশ্বজুড়ে তোলপাড় সৃষ্টি করেছে।
ভারতীয় গণমাধ্যম ইনডিয়া টুডে ফেসবুকে একটি ভিডিও আপ করেছে। এতে দেখা যায়, ন্যুড বা সেমি ন্যুড পেইন্টিং থাকার প্রতিবাদে রাষ্ট্রীয় হিন্দু একতা মঞ্চের সদস্যরা ভাঙচুর চালায় জয়পুরের এক গ্যালারিতে। হেনস্তা করা হয় শিল্পীকেও। ঘটনার কথা ছড়িয়ে পড়তেই তীব্র ক্ষোভ দেখা যায় বহু মানুষের মধ্যে।
এরপরই প্রতিবাদের এক অভিনব পন্থা বেছে নেন নেটিজেনরা। অসংখ্য মানুষ সোশ্যাল মিডিয়ার দেয়ালে পোস্ট করছেন নগ্ন ছবি।
যেকোনো শিল্পীর আঁকা ছবি বা কোনো মন্দিরগাত্রের ভাস্কর্য দেয়ার সঙ্গে সঙ্গে লিখে দেয়া হচ্ছে #Protestagainstvandalism। এই হ্যাশ ট্যাগেই এখন জয়পুরের ঘটনার প্রতিবাদে সামিল দেশবাসী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ