• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৫৫ পূর্বাহ্ন |

প্রাথমিক শিক্ষা সপ্তাহ শুরু আজ

সিসি নিউজ: প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০১৭ শুরু হচ্ছে আজ রবিবার থেকে। ওসমানী স্মৃতি মিলনায়তনে সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সপ্তাহের উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রীর উপস্থিতিতে অনুষ্ঠানে প্রাথমিক শিক্ষা সংশ্লিষ্ট সকল স্তরের অগ্রণী ভূমিকায় থাকা ১০৮ জনকে শ্রেষ্ঠ পুরস্কার প্রদান করা হবে। বিশেষ অতিথি থাকবেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান।
‘শিক্ষার আলো জ্বালবো, ডিজিটাল বাংলাদেশ গড়বো’ এই প্রতিপাদ্যে এবার প্রাথমিক শিক্ষা সপ্তাহ পালিত হবে। রাজধানীর পাশাপাশি সারা দেশেও শোভাযাত্রা, আলোচনাসহ বিভিন্ন ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে প্রাথমিক শিক্ষার সার্বিক দিক, অগ্রগতি, ভবিষ্যত্ উন্নয়নমূলক কার্যক্রম ও প্রাথমিক শিক্ষার সমস্যাগুলো তুলে ধরা হবে।
প্রাথমিক শিক্ষাকে আরো অগ্রসর করা, ঝরে পড়ার হার কমানোসহ সকল অগ্রগতি তুলে ধরতেই জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ পালন করা হয়। অনুষ্ঠানে প্রাথমিক শিক্ষায় অসামান্য অবদান, খেলাধুলা, সঙ্গীত, বিদ্যালয় পরিচালনা, প্রাথমিক সমাপনী পরীক্ষায় কৃতিত্ব অর্জনকারী প্রতিষ্ঠান, ব্যক্তি ও শিক্ষার্থীদের সম্মানিত করা হবে।
এবার ২০১৬ সালের সেরা ফলাফল ও অবদানসহ ১৮টি ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হবে। শ্রেষ্ঠ জেলা প্রশাসক, জেলা শিক্ষা কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা শিক্ষা কর্মকর্তা, শিক্ষক, অভিভাবক, বিদ্যালয় পরিচালনা কমিটি, ছাত্র-ছাত্রীসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও অধিদপ্তরের বিভিন্ন কর্মকর্তাকে স্ব-স্ব কর্মক্ষেত্রে বিশেষ সম্মাননা ও পুরস্কার প্রদান করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ