• শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:১৮ পূর্বাহ্ন |

বেরোবিতে উদীচী’র বর্ণমিছিল

রংপুর: আর্ন্তজাতিক মাতৃভাষার মাস উপলক্ষে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী বেরোবি শাখার উদ্যোগে ভাষা অভিযাত্রা ও বর্ণমিছিল অনুষ্ঠিত হয়েছে।
বুধবার দুপুর সাড়ে ১২টায় ক্যাম্পাসে বর্ণমিছিলটি অনুষ্ঠিত হয়। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারের সামনে এসে শেষ হয়।
ভাষা অভিযাত্রায় বিশ্ববিদ্যালয়ের উদীচী শাখার সভাপতি ওয়াদুদ সাদমানের নেতৃত্বে এতে প্রধান অথিতি উপস্থিত ছিলেন একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের সহকারী অধ্যাপক উমর ফারুক ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক আসিফ আল মতিন।
এ ছাড়াও উপস্থিত ছিলেন, সংগঠনটির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সাগর,সহ-সভাপতি আলমগীর হোসেন, যুগ্ম সম্পাদক রায়হান আলী,প্রচার ও প্রকাশনা সম্পাদক মোবাশ্বের হোসেনসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।
এতে একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের সহকারী অধ্যাপক উমর ফারুক বর্ণমালার অভিযাত্রাটিকে অসাধারণ আখ্যায়িত করে প্রত্যাশা রেখে বলেন, “ভাষার মাস উৎসর্গ আর অর্জনের মাস।তবে এ মাসে আমাদের  উচিৎ বাংলা ভাষার শুদ্ধ উচ্চারণ ও ব্যবহার নিশ্চিত করা। সাথে সাথে আঞ্চলিক ভাষাগুলোকে আন্তরিকতার সাথে লালন করে বাংলা ভাষার ব্যবহার অক্ষুন্ন রেখে এ মাসে আমরা বাংলা ভাষার প্রতি যথাযথ সম্মান ও মর্যাদা প্রদর্শন করতে পারি বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ